ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

এমসি কলেজের ধর্ষকরা ছাড় পাবে না

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৫:৪২

এমসি কলেজের ধর্ষকরা ছাড় পাবে না

সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় সরকার শক্ত অবস্থান নিয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ন্যাক্কারজনক এ ঘটনায় জড়িত অপরাধীরা কেউ ছাড় পাবে না বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সকালের দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আন্তর্জাতিক টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এ ধরনের ঘটনা ঘটা কখনও উচিৎ না। যে কোন দলের বা গোষ্ঠীর হোক এটা বিষয় না, সরকার এদের ব্যাপারে খুব শক্ত অবস্থান নিয়েছে। তাদের অবশ্যই বিচার হবে।

প্রসঙ্গত, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টার দিকে সিলেট এমসি কলেজের হোস্টেলে এক তরুণীকে গণধর্ষণ করেছে মহানগর ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। অভিযুক্ত এসব কর্মীরা সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক রণজিৎ সরকারের অনুসারী বলে জানা গেছে।

এদিকে তরুণীকে গণধর্ষণের ঘটনায় ৬ জনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় মামলা দায়ের করা হয়েছে। নির্যাতিত ওই তরুণীর স্বামী মাইদুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

পরে রোববার দুপুরে সিলেট মহানগর হাকিম ৩য় আদালতের হাকিম শারমিন খানম নিলার কাছে সেই রাতের ঘটনার জবানবন্দি দেন নির্যাতনের শিকার তরুণী। এ সময় তিনি ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। আর আদালত তরুণী জবানবন্দি রেকর্ড করেন।

এদিকে মামলার পরদিন গত রোববার সকালে সাইফুরকে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলা থেকে গ্রেপ্তার করা হয়। অপরদিকে পৃথক এক অভিযানে একই দিন সকালে হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা থেকে অর্জুন লস্করকেও গ্রেপ্তার করা হয়।

আর রোববার রাতে গণধর্ষণের ঘটনায় শাহ মো. মাহবুবুর রহমান রনি ও রবিউল ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ। এদিন রাতে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে রনিকে গ্রেপ্তার করে র‌্যাব আর নবীগঞ্জ থেকে রবিউলকে আটক করে পুলিশ।

এদিকে রোববার দিবাগত রাতে গণধর্ষণের ঘটনায় রাজন নামের ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করে র‌্যাব-৯। এ সময় রাজনকে সহযোগিতায় করায় আইনুদ্দিন নামের আরেক ব্যক্তিকেও আটক করা হয়।

আর সোমবার রাত ১১টার দিকে জৈন্তাপুরের হরিপুর এলাকা থেকে তরুণীকে গণধর্ষণ মামলার আরেক আসামি ছাত্রলীগকর্মী মাহফুজুর রহমানকে (২৫) গ্রেপ্তার করে পুলিশ।

সবশেষ মঙ্গলবার রাতে ধর্ষ‌ণের ঘটনায় এজাহারভুক্ত আসামি তারেককে সুনামগঞ্জের দিরাই থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত