ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০২ অক্টোবর ২০২০, ০৫:১৮

প্রিন্ট

ময়মনসিংহে জেএমবির সক্রিয় সদস্য আটক

ময়মনসিংহে জেএমবির সক্রিয় সদস্য আটক
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের গৌরিপুর এলাকায় অভিযান চালিয়ে উগ্রবাদীবই, উগ্রবাদী লিফলেট, পাওয়ার ব্যাংক, এটিএমকার্ড, পেনড্রাইভ,কার্ড রিডার, মেমোরিকার্ড এবং মোবাইলসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি (জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ ) এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪।

গৌরিপুর উপজেলার কলতাপাড়া চুড়ালী এলাকা থেকে তাকে আটক করা হয়। বৃহস্পতিবার (১ অক্টোবর) রাত পৌনে ১২টায় র‌্যাব কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

আটককৃত জেএমবি সদস্য ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার শাহবাজপুর গ্রামের আবুল ফয়েজ এর ছেলে মোঃ ইয়াছিন আরাফাত (২২)।

র‍্যাব জানায়, বুধবার রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গৌরিপুর উপজেলার কলতাপাড়া চুড়ালী এলাকায় অভিযান চালিয়ে মোঃ ইয়াছিন আরাফাতকে আটক করা হয়।

র‌্যাব-১৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ জানান, আরাফাত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন সামাজিক যোগাযোগসহ ইন্টারনেটের মাধ্যমে প্রচার প্রচারণা করতো। সে রাতের বেলা গোপনে উল্লিখিত ঘটনাস্থলে ছদ্মবেশে অবস্থান করতঃ উগ্রবাদী বই ও উগ্রবাদী প্রচারণা সংক্রান্ত লিফলেট বিতরণ করতো। সে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিভিন্ন ধর্মীয় উগ্রবাদী গ্রুপের সঙ্গে যুক্ত ছিলো।নিজেকে জেএমবিএর সক্রিয় সদস্য হিসাবে স্বীকার করে। এছাড়াও উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন স্থানে নাশকতা করার পরিকল্পনা করছিল গৌরিপুর থানায়মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত