ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ব্যাংক ম্যানেজারকে আটকে ছাত্রলীগের ফেসবুক লাইভ!

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১৯:৪৩

ব্যাংক ম্যানেজারকে আটকে ছাত্রলীগের ফেসবুক লাইভ!

রূপালী ব্যাংক হাবিপ্রবি শাখায় ব্যবস্থাপক পবিত্র কুমার কুন্ডুকে আটকে হেনস্থা করার ভিডিও ভাইরাল হয়েছে। এ ঘটনায় দিনাজপুরের হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে।

হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ওই ব্যাংকের ম্যানেজারকে আটক করে কৈফিয়ত চেয়ে সেই ভিডিও ফেসবুকে লাইভ করেছে।

শুক্রবার রাত ৯টা ২৯ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোরশেদুল আলম রনী ও রিয়াদ খানের ফেসবুক থেকে এই ভিডিওটি লাইভ করা হয়েছে। এরপর সকাল থেকেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

জানা যায়, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়ে শুক্রবার বিকেলে ক্যাম্পাস থেকে টিএসসিতে রূপালী ব্যাংকের শাখা স্থানান্তর করা শুরু করে ব্যাংক কর্তৃপক্ষ। কিন্তু সেখানে ব্যাংকের শাখা স্থানান্তর করা যাবে না এবং সাধারণ শিক্ষার্থীদের এ বিষয়ে আপত্তি আছে জানিয়ে বাধা দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা বিষয়টি প্রশাসনের সাথে আলোচনা করে শাখা স্থানান্তর করার জন্য বলে।

কিন্তু ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান হওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনে অভিযোগ করেন ব্যাংকের ম্যানেজার। অভিযোগ করার বিষয়টি জানতে পেরে ছাত্রলীগের নেতাকর্মীরা রাত সাড়ে ৯টার দিকে ব্যাংকের ভেতরে প্রবেশ করে অভিযোগ করার বিষয়ে ম্যানেজারের কাছে কৈফিয়ত চায়। এ সময় ঘটনাটি ফেসবুকে লাইভ করা হয়।

ঘটনার সময় উপস্থিত থাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা রিয়াদ খান শনিবার বিকেলে বলেন, টিএসসিতে ব্যাংকের শাখা স্থানান্তর করার বিষয়ে আপত্তি আছে সাধারণ শিক্ষার্থীদের। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ করোনাকালের সুযোগ নিয়ে শাখাটি টিএসসিতে স্থানান্তর করছিল। এটি জানতে পেরে আমরা শুধু আপাতত ব্যাংকের শাখা টিএসসিতে স্থানান্তর না করার জন্য বলেছি এবং এ বিষয়ে প্রশাসনের সাথে আলোচনার জন্য বলেছি।

তিনি বলেন, ম্যানেজার আমাদের বিরুদ্ধে প্রশাসনে লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন। পরে অবশ্য তিনি সেই অভিযোগটি উত্তোলন করে নিয়েছেন। এখানে আমাদের কোন স্বার্থ নেই, সাধারণ শিক্ষার্থীদের পক্ষেই আমরা কথা বলতে গিয়েছিলাম। আর ফেসবুক লাইভে শুধু আমরা আমাদের বিরুদ্ধে অভিযোগ করার বিষয়টি জানতে গিয়েছিলাম।

এ ব্যাপারে শনিবার বিকেলে রূপালী ব্যাংকের ডিজিএম আবদুল্লাহ আল মাহমুদ বলেন, বিষয়টি নিয়ে আমরা নিজেদের মধ্যে মিটিং করছি। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাথে ও ব্যাংকের জিএম স্যারের সাথে মিটিং আছে। আমরা এ ব্যাপারে কি পদক্ষেপ গ্রহণ করব মিটিং এর পরে জানা যাবে, তখন আপনাদেরকে বিষয়টি জানানো হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত