ঢাকা, শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৬:০৯

প্রিন্ট

সিনহা হত্যা মামলার বৈধতার শুনানি ১০ নভেম্বর

সিনহা হত্যা মামলার বৈধতার শুনানি ১০ নভেম্বর

কক্সবাজার প্রতিনিধি
সিনহা হত্যা

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যায় তার বোনের করা মামলাটির বিচারকার্য বেআইনি ও অবৈধ ঘোষণা চেয়ে প্রধান আসামি পরিদর্শক লিয়াকত আলীর রিভিশন মামলার পরবর্তী শুনানির দিন আগামী ১০ নভেম্বর নির্ধারণ করেছেন আদালত।

মঙ্গলবার দুপুর ১ টায় শুনানির নির্ধারিত দিনে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ আদেশ দেন।

এর আগে গত ৪ অক্টোবর সিনহা হত্যা মামলার প্রধান আসামি লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন মামলাটি বেআইনি ও অবৈধ দাবি করে বাতিলের জন্য রিভিশন আবেদন করেছিলেন।

শুনানির নির্ধারিত দিনে আদালতে উভয়পক্ষের আইনজীবীরা উপস্থিত থাকলেও রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেন। এতে বিবাদীপক্ষের আইনজীবীরা সিনহা হত্যা মামলার বাদী বিশেষ কারণবশত আদালতে উপস্থিত থাকতে না পারার যুক্তি উপস্থাপন করেন। বিচারক উভয়পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষে রিভিশন মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ করেন।

এদিকে রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবীরা বিচারকার্য বিলম্বিত করতে সময় চেয়ে আবেদন করেছেন বলে মন্তব্য করে লিয়াকতের আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন বলেন, সিনহা হত্যার ঘটনায় দায়ের মামলাটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি সম্পূর্ণ অবৈধ ও বেআইনি।

সিনহার বোনের ও রাষ্ট্রপক্ষের আইনজীবী জানিয়েছেন, রিভিশন শুনানিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেখানে মূল মামলার বাদীর উপস্থিতি অত্যন্ত জরুরি। তাই আদালত পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত