ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

স্বেচ্ছাসেবকলীগ নেতা হত্যা মামলার অন্যতম আসামির স্বীকারোক্তি

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ০২:১৯

স্বেচ্ছাসেবকলীগ নেতা হত্যা মামলার অন্যতম আসামির স্বীকারোক্তি

ময়মনসিংহের গৌরীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা মাসুদুর রহমান শুভ হত্যা মামলার অন্যতম আসামি গ্রেপ্তার খায়রুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

শনিবার হত্যাকাণ্ডে গ্রেপ্তার খায়রুলের জড়িত থাকা এবং ঘটনার বর্ণনা দিয়ে আদালতে জবানবন্দি দেন খায়রুল।

এর আগে ডিবি পুলিশের ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে একটি টিম শুক্রবার নেত্রকোণার মোহনগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। এ নিয়ে হত্যা মামলায় মোট ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ, জাহাঙ্গীর, রাসেল ও মজিবুর রহমান। তাদের মধ্যে তিনজনকে রিমান্ডে এনে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

পুলিশের একটি সূত্র জানায়, মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করার ২৪ ঘন্টার মধ্যে হত্যাকাণ্ডে অন্যতম হোতা খায়রুলকে গ্রেপ্তার করে এবং গ্রেপ্তারের পর খায়রুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ জানান, আলোচিত এই হত্যাকাণ্ডের মামলাটি ঘটনাস্থল পরিদর্শন এবং তথ্য প্রযুক্তির সহযোগিতায় আসামিদের অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে।

গৌরীপুর পৌরসভার পানমহালে পৌর মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ ১৭ অক্টোবর রাত ১০টার দিকে গণসংযোগ শেষে আব্দুর রহিমের দোকানে নির্বাচনী আলাপচারিতাকালে তাকে কুপিয়ে হত্যা করে। এ সময় তার দুই কর্মী আহত হন।

এ ঘটনায় গৌরীপুর থানায় মামলা দায়ের করা হয়। গত ২২ অক্টোবর আলোচিত এই মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মামলাটির তদন্তভার পেয়ে মাত্র কয়েক ঘন্টার মধ্যে ডিবি পুলিশের চৌকসদল অভিযানে নামেন।

অভিযানে নেত্রকোণা জেলার মোহনগঞ্জ ফাগুয়া হাওড় এলাকা থেকে শুক্রবার ভোরে হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী আসামি মোঃ খায়রুলকে গ্রেপ্তার করে।

ডিবির ওসি আরও জানান, গ্রেপ্তার খায়রুলকে শনিবার আদালতে পাঠানো হলে, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুবা আক্তারের কাছে হত্যার লোমহর্ষক বর্ণনা দিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

এর আগে পুলিশী জিজ্ঞাসাবাদেও খায়রুল হত্যার বিশদ বর্ণনা দিয়ে নিজের জড়িত থাকা এবং হত্যায় অংশ নেয়া অন্যান্যদের তথ্য প্রকাশ করে।

আরও পড়ুন- ময়মনসিংহে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত