ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৫:৪২

প্রিন্ট

প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ পেছাল

প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ পেছাল
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান এবং সাময়িকী ‘কিশোর আলো’র সম্পাদক ও লেখক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ পিছিয়েছে। পরবর্তী শুনানির জন্য ১২ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আজ মঙ্গলবার এই আদেশ দেন। প্রথম আলো সম্পাদকের আইনজীবী প্রশান্ত কর্মকার জানান, এই মামলায় অভিযোগ গঠনের আদেশ দেওয়ার দিন ঠিক ছিল আজ। তবে আদেশ প্রস্তুত না হওয়ায় আদালত শুনানির পরবর্তী দিন ঠিক করেছেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, আজ মামলার অভিযোগ গঠন আদেশের দিন ধার্য ছিল। কিন্তু বিচারিক আদেশ প্রস্তুত করতে না পারায় পুনরায় অভিযোগ গঠন শুনানির আদেশের দিন ঠিক করে দেন।

এ মামলার অপর আসামিরা হলেন− কবির বকুল, শুভাশিষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিমউদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন ও কামরুল হায়দার।

গত ৬ নভেম্বর প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলাটি করেন নাইমুলের বাবা মুজিবুর রহমান।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১ নভেম্বর মোহাম্মদপুরে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় আবরার। মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওই অনুষ্ঠানের আয়োজক ছিল প্রথম আলোর সাময়িকী কিশোর আলো। প্রথম আলো সম্পাদক মতিউর রহমান কিশোর আলোরও প্রকাশক আর কিশোর আলোর সম্পাদক হলেন আনিসুল হক।

এ ঘটনায় গত বছরের ৬ নভেম্বর আবরারের বাবা মো. মুজিবুর রহমান প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

গত ১৬ জানুয়ারি ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রথম আলো সম্পাদকসহ ১০ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন জমা দেয় পুলিশ।

মামলার অপর আসামিরা হলেন- প্রথম আলোর জ্যেষ্ঠ সহ-সম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও শুভাশীষ প্রামাণিক, অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সঙ্গে সংশ্লিষ্ট জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছেন:

> প্রথম আলোর কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে নোটিশ

> জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

> প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

> আগাম জামিন পেলেন প্রথম আলোর সম্পাদক

> প্রথম আলোর অনুষ্ঠানে আবরারের মৃত্যুতে মামলা

> আগাম জামিন নিতে প্রথম আলোর সম্পাদক হাইকোর্টে

> প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম

> প্রথম আলোর সম্পাদকসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

> মতিউর রহমানসহ ছয়জনকে গ্রেপ্তার ও হয়রানি না করার নির্দেশ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত