ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

পুড়িয়ে হত্যা ‘সম্পূর্ণ ইসলামবিরোধী’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ২২:৪০

পুড়িয়ে হত্যা ‘সম্পূর্ণ ইসলামবিরোধী’
ছবি: সংগৃহীত

লালমনিরহাটের বুড়িমারিতে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে একজনকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়ে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব মাওলানা এমএ মতিন বলেছেন, ধর্মের কথা বলে এই হত্যাকাণ্ড ঘটানো হলেও তা ‘সম্পূর্ণ ইসলামবিরোধী’।

শনিবার বিকেলে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এক প্রতিবাদ সভায় তিনি এই অভিমত জানান।

মাওলানা এমএ মতিন বলেন, লালমনিরহাটে মানুষ পুড়িয়ে হত্যা সম্পূর্ণ ইসলামবিরোধী ও মানবতাবিরোধী। এহেন ন্যক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কেউ অপরাধ করলে দেশের প্রচলিত আইন অনুযায়ী তার বিচার হবে। দেশের প্রচলিত আইন ও বিচার ব্যবস্থাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একজন মানুষকে প্রকাশ্য দিবালোকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। এমনকি আইনশৃঙ্খলা বাহিনী, উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের ওপরও ন্যক্কারজনকভাবে হামলা করা হয়েছে।

এই হত্যাকাণ্ডের পেছনে কোনো অসৎ উদ্দেশ্য রয়েছে বলে মনে করেন ইসলামী ফ্রন্টের মহাসচিব।

তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। কোনো ধর্মই সহিংসতা ও মানুষ হত্যা সমর্থন করে না। ধর্মের নাম ব্যবহার করে একটি উগ্রবাদী গোষ্ঠী দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। এদের মূল উদ্দেশ্যে হচ্ছে বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নে পিটিয়ে ও আগুনে পুড়িয়ে মো. সহিদুন্নবী জুয়েল নামের এক ব্যক্তিকে হত্যা করে স্থানীয় জনতা। রংপুর শহরের শালবন মিস্ত্রি পাড়ার আবু ওয়াজেদ মিয়ার ছেলে জুয়েল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছে:

> মসজিদে বিস্ফোরণ: সভাপতির রিমান্ড চেয়েছে সিআইডি

> ঢিলে মাথা ফাটলো ট্রেনযাত্রীর

> মাছ শিকার দেখতে গিয়ে সিলেটে দুই শিশু নিখোঁজ

> ডুবে যাওয়া বন্ধুকে বাঁচাতে গিয়ে আরেক বন্ধুও লাশ হলো

> পুরাতন ব্রহ্মপুত্র নদের ড্রেজিং কার্যক্রম উদ্বোধন

> আদালতে ভাই-ভাবি-ভাতিজাকে হত্যার লোমহর্ষক বর্ণনা

  • সর্বশেষ
  • পঠিত