ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে ৭ লাখ জাল টাকাসহ স্বামী-স্ত্রী গ্রেপ্তার

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ০৭ নভেম্বর ২০২০, ১৭:৩৭  
আপডেট :
 ০৭ নভেম্বর ২০২০, ২১:০৭

গাজীপুরে ৭ লাখ জাল টাকাসহ স্বামী-স্ত্রী গ্রেপ্তার

গাজীপুরে পৃথক অভিযানে ৭ লাখ ৩৪ হাজার ৫ শত টাকার সমমানের জাল টাকা উদ্ধার এবং এক দম্পতিসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার ভোরে গাজীপুর মহানগরের মোগরখাল এলাকায় এবং শুক্রবার মধ্যরাতে শ্রীপুর উপজেলার কেওয়া পশ্চিমখণ্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো-পটুয়াখালী গলাচিপা থানার রতনদি এলাকার মতিউর রহমানের ছেলে মো. সফিকুল ইসলাম (৩২), ভোলার দক্ষিণ আইচার চরমাইনকা এলাকার শাহ আলম ফরাজীর ছেলে হাবিবুর রহমান (৪০), টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী গ্রামের শফি উদ্দিনের ছেলে জসিম উদ্দিন (২৬) এবং তার স্ত্রী নিলুফা বেগম (২১)।

প্রথম দুইজন গাজীপুর মহানগরের মোগরখাল এলাকার বশির উদ্দিন এবং ভোগড়া বাইপাস সড়ক এলাকার সাখাওয়াত হোসেনের বাড়ির ভাড়াটিয়া এবং পরের দুইজন শ্রীপুরের কেওয়া পশ্চিমখণ্ড গ্রামের মোখলেস সরকারের বাড়ির ভাড়াটে।

গাজীপুর মহানগর গোয়েন্দা (উত্তর) পুলিশের উপকমিশনার মো. জাকির হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর ৫টার দিকে মোগরখাল এলাকার বশির উদ্দিনের বাড়ির ভাড়াটিয়া সফিকুল ইসলামের ঘরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তার ঘরের বিছানার নিচ থেকে ১ হাজার টাকার ৩৭৭টি এবং ৫০০ টাকার ২১৪টি নোটসহ চার লাখ ৮৪ হাজার টাকার সমমানের জাল টাকা উদ্ধার করা হয়।

পরে তার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মহানগরের ভোগড়া বাইপাস সড়ক এলাকার সাখাওয়াত হোসেনের বাড়ির ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

শ্রীপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) গোলাম সারোয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে মোখলেস সরকারের বাড়িতে অভিযান চালিয়ে স্বামী-স্ত্রীকে আটক করা হয়। পরে তাদের হেফাজত থেকে ২ লাখ ৫০ হাজার পাঁচশ’ টাকার সমমানের জাল টাকা উদ্ধার করা হয়। এর মধ্যে দুই বান্ডিলে এক হাজার টাকার ২০৫টি নোট এবং ৫০০ টাকার ৯১টি নোট রয়েছে। তারা দীর্ঘদিন ধরে জাল টাকার ব্যবসা করে আসছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত