ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৯:০৮

প্রিন্ট

গর্ত করে অভিনব পদ্ধতিতে জায়গা দখল

গর্ত করে অভিনব পদ্ধতিতে জায়গা দখল
ছবি: গর্ত করে জায়গা দখল (প্রতিনিধি)

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ভূমিদস্যু চক্রের বিরুদ্ধে এবার গর্ত করে অভিনব পন্থায় জায়গা দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলায় সিঙ্গারবিল ইউনিয়নের উথারিয়া পাড়ায় মৃত আব্দুস সাত্তার ভূঁইয়ার সিঙ্গারবিল মৌজার ৬০ শতাংশ ভূমি দখলে নেয়ার জন্য স্থানীয় একটা ভূমিদস্যু চক্র উক্ত জায়গাটিতে বড় বড় গর্ত খুঁড়েছে।

এ ব্যাপারে ভুক্তভোগী অসহায় পরিবারের পক্ষ থেকে ফরিদা ইয়াছমিন মুন্নী আদালতে মামলা দায়ের করেন। আদালত সংশ্লিষ্ট থানাকে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

তদন্তকারী কর্মকর্তা সরেজমিনে বিষয়টি পরিদর্শন করে আদালতে ২৭-১০-২০২ এ প্রতিবেদন দাখিল করে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পরবর্তীতে বিজ্ঞ আদালত জায়গাটিতে ১৪৪ ধারা জারি করেছেন। কিন্তু আদালতের আদেশ অমান্য করে ভূমিদস্যু চক্রটি রাতের আধারে জায়গাটিতে ঘর তুলে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের উথারিয়াপাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তার ভূঁইয়া ৬০ শতাংশ ভূমির মালিক ছিলেন। তার মৃত্যুর পর জায়গাটি ওয়ারিশরা ভোগ-দখলে করছে। কিন্তু আব্দুল বাছির ও তার সহযোগীরা জোরপূর্বক উক্ত জায়গা দখলে নেয়ার পায়তারা করছেন বলে অভিযোগ করেছেন জমির মালিক।

ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানান, ভূমিদস্যু চক্রটি আমাদের পৌত্রিক জায়গাটিতে মার্কেট বানানোর জন্য অনেকদিন যাবত জোরপূর্বক দখলের চেষ্টা করছে। এখন আমরা নিরুপায় হয়ে আদালতে মামলা করি। কিন্তু তারা আদালতের আদেশ অমান্য করে বাছির ও তার সহযোগীরা রাতের আঁধারে বড় বড় গর্ত করে জোরপূর্বক ঘর উঠায়। এ ঘটনায় আমরা এখন পরিবার পরিজন নিয়ে চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি।

এ বিষয়ে মামলার বিবাদী আব্দুর বাছির বলেন, আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।

এ ব্যাপারে বিজয়নগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আতিকুর রহমান জানান, বিষয়টি আমাদের নজরদারীতে আছে। হুমকির বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত