ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৪:১৮

প্রিন্ট

বঙ্গবন্ধুর ভাস্কর্য বিজয়ের মাসেই নির্মাণের আহ্বান

বঙ্গবন্ধুর ভাস্কর্য বিজয়ের মাসেই নির্মাণের আহ্বান
ছবি: প্রতিনিধি

‌নিজস্ব প্রতিবেদক

চল‌তি বিজয়ের মাসেই বঙ্গবন্ধু ভাস্কর্য নির্মাণ করার দাবি জানিয়েছে বঙ্গবন্ধুর ভাস্কর্য বাস্তবায়ন পরিষদ।

বৃহস্পতিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

সংগঠনটির আহ্বায়ক ড. আওলাদ হোসেন লিখিত বক্তব্যে বলেন, রাজধানীর পুরান ঢাকার ধোলাইপাড় চৌরাস্তায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধীতা করা হচ্ছে। তার ভাস্কর্য স্থাপনের বিরোধীতা করা মানে স্বাধীনতার বিরোধীতা করা।

‘‘যারাই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতা করবে তাদের কঠোরভাবে প্রতিহত করা হবে, দেশের মানুষকে সঙ্গে নিয়ে তাদেরকে প্রতিহত করা হবে। বঙ্গবন্ধু দল-মত সকল কিছুর উর্ধে; তাই বঙ্গবন্ধু ভাস্কর্য এই বিজয়ের মাস ডিসেম্বরেই নির্মাণ করার দাবি জানাচ্ছি।’’

দেশের প্রতিটি জেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের দাবি জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু না থাকলে এ দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু তার জীবনের বিনিময় এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। কিছু উগ্র মৌলবাদি ভাস্কর্যের বিরোধিতার নামে স্বাধীনতার বিরোধিতা করছে, দেশের বিরোধিতা করতে নেমেছে। কিছু লোক উদ্দেশ্যগতভাবে বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার জন্য এই কর্মকাণ্ড শুরু করেছে। বাংলাদেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি যতদিন বেঁচে থাকবে, ততদিন কোনো ষড়যন্ত্র সফল হতে দেবো না আমরা। বাংলাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই এবং যথা সময় যথাস্থানে এই ভাস্কর্য নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন, মুজিববর্ষেই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের আহ্বান জানাচ্ছি। একইসাথে যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে তাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য বাস্তবায়ন পরিষদ‘ এর ১৪৩জনের পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, কদমতলী থানা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, শ্যামপুর থানা মুক্তিযোদ্ধা কমাণ্ডার শামসুজ্জামান বাবুল সহ মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, করিম মাষ্টার, লিয়াকত মুক্তি, ওয়াসিউদ্দিন, মহিউদ্দিন চিশতিসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগসহ নেতা-কর্মীরা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত