ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আচরণ বিধি লঙ্ঘন, নৌকার প্রার্থীকে শোকজ নোটিশ

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৯:১২

আচরণ বিধি লঙ্ঘন, নৌকার প্রার্থীকে শোকজ নোটিশ
নির্বাচনী প্রচারণা

দিনাজপুর পৌরসভা নির্বাচনের আওয়ামী লীগ মনোনিত রাশেদ পারভেজ নৌকা প্রতীকের প্রার্থীকে পথসভা ও মিছিল করায় পৌরসভা নির্বাচনের আইনের ৭ ধারা ও ১১ ধারা আচরণ বিধি লঙ্ঘন করায় জেলা রিটানিং কর্মকর্তা শোকজ নোটিশ প্রেরণ করেছেন।

আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টার দিকে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রাশেদ পারভেজকে শোকজ নোটিশ প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেন জেলা রিটানিং কর্মকর্তা শাহিনুর প্রামানিক।

জেলা রিটানিং কর্মকর্তা জানান, আজ বৃহস্পতিবার শহরের মর্ডাণ মোড় থেকে নিমতলা মন্দির পর্যন্ত রাস্তা ব্যারিকেট দিয়ে তৈরী করে কয়েক ঘন্টা ধরে নির্বাচনী সভা করেন। এতে পৌর সভা নির্বাচনের ৭ ধারা আচরণ বিধি লঙ্ঘন করা হয়েছে এবং এই নির্বাচনী সভায় শহরের বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নির্বাচনী সভায় জামায়েত হয়েছে নেতাকর্মীরা। এতে ১১ ধারার আচরণ বিধি লঙ্ঘন করা হয়েছে । পৌর সভা নির্বাচন আইনের ৭ ধারা ও ১১ ধারা আচরণ বিধি লঙ্ঘন করায় আগামী ২৪ ঘন্টার মধ্যে শোকজের সন্তোষ জনক জবাব দিতে না পারলে পৌরসভা নির্বাচনী আইনের ৩১ ধারায় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে দিনাজপুর পৌর সভা নির্বাচনে অংশ গ্রহনকারী মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীর রাশেদ পারভেজের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান কোন শোকজের নোটিশ পাইনি ।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত