ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

স্থানীয় কিশোরকে গলাকেটে হত্যা করলো রোহিঙ্গা যুবক

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৪:৪৩

স্থানীয় কিশোরকে গলাকেটে হত্যা করলো রোহিঙ্গা যুবক
ছবি- প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় স্থানীয় এক দোকান কর্মচারীকে গলাকেটে হত্যা করেছে রোহিঙ্গা যুবক।

রোববার ভোররাতে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশনে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী।

নিহত মো. ফোরকান আহমদ ওরফে কালু (১৪) উখিয়ার রত্নাপালং ইউনিয়নের তেলিপাড়ার বশির আহমদের ছেলে।

ঘাতক যুবক রোহিঙ্গা বলে জানা গেলেও তার নাম ও পরিচয় নিশ্চিত করতে পারেননি স্থানীয় ইউপি চেয়ারম্যান।

উখিয়ার থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহউদ্দিন জানান, হত্যাকাণ্ডের খবর পেয়ে পুলিশ পৌঁছে ঘটনাস্থল ঘিরে রেখেছে। সিআইডির বিশেষজ্ঞ দল যাওয়ার পর মৃতদেহটি উদ্ধার করা হবে।

ইউপি চেয়ারম্যান খাইরুল আলম দোকান মালিকের বরাত দিয়ে বলেন, রত্নাপালং ইউনিয়নের তেলিপাড়ার বাসিন্দা শাহ আলমের মালিকাধীন কোটবাজার স্টেশনে 'মুক্তা ডেকোরেশন' নামের একটি দোকান রয়েছে। দোকানটিতে কাজ করতো একই এলাকার ফোরকান আহমদ ওরফে কালু।

তিনি বলেন, গত সপ্তাহখানেক আগে ফোরকান পূর্ব পরিচিত উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা এক যুবককে দোকানে কাজ করতে নিয়ে আসে। তারা দোকানেই রাত্রিযাপন করতো। প্রতিদিনের মতো শনিবার রাতেও ফোরকান ও রোহিঙ্গা যুবকে রাত্রিযাপনের জন্য দোকানে থেকে যায়। দোকান মালিক শাহ আলম রাতে খাবারের জন্য টাকা দিয়ে বাড়িতে ফিরে যান।

"মধ্যরাতে বা ভোররাতের যে কোন সময় ফোরকানকে গলা কেটে হত্যা করে রোহিঙ্গা যুবক। পরে দোকানের ক্যাশ লুট করে রোহিঙ্গা যুবক পালিয়ে যায়। সকালে শাহ আলম এসে দেখেন দোকানটি বাহির থেকে তালাবদ্ধ। ডাকাডাকির পরও কোন সাড়াশব্দ না পাওয়ায় তালা ভেঙে ভেতরে ঢোকেন। এ সময় দোকানের মেঝেতে ফোরকানের গলাকাটা লাশ মৃত অবস্থায় দেখতে পান।"

পরিদর্শক (তদন্ত) গাজী সালাহউদ্দিন বলেন, সিআইডির বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে পৌঁছার পর মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে জানতে পুলিশ তদন্তকাজ অব্যাহত রেখেছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত