ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৪২ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১৮:১১

প্রিন্ট

তরুণ সমাজকে আত্মকর্মসংস্থানে জোর দেয়ার পরামর্শ

তরুণ সমাজকে আত্মকর্মসংস্থানে জোর দেয়ার পরামর্শ
জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ শহরের জেকে এন্ড এইচকে হাই স্কুল ও কলেজে ৯৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত তিন তলা বিশিষ্ট একডেমিক ভবনের উদ্বোধন করেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি।

রোববার দুপুরে তিনি ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এতে সভাপতিত্ব করেছেন জেকে এন্ড এইচকে হাই স্কুল ও কলেজ গভর্নিং বডি’র সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী।

এমপি আবু জাহির প্রধান অতিথি’র বক্তৃতায় বলেছেন, সরকার শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছে। এখন আর লেখাপড়া করা দুরূহ কোনো ব্যাপার না। টাকা ছাড়াই অসচ্ছল পরিবারের ছেলেমেয়েও উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে।

তিনি আরো বলেন, যুগ এখন তথ্য প্রযুক্তির। এ যুগের ছেলে-মেয়েকে তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জোর দিতে হবে আত্মকর্মসংস্থানে। তাহলে লেখাপড়া শেষে কর্মজীবন নিয়ে দুশ্চিন্তায় পড়তে হবে না। চাকরিও খুঁজতে হবে না। তারা নিজেরাই অন্যদেরকে চাকরি দিতে পারবে। এ সময় তিনি তথ্য প্রযুক্তির নেতিবাচক দিক বর্জন করার জন্য শিক্ষার্থীদের প্রতি পরামর্শ দিয়েছেন।

জানা গেছে, এমপি আবু জাহির এর বরাদ্দ থেকে সরকারের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৯৭ লাখ টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করেছে। এর মধ্য দিয়ে প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের স্থান সংকুলানসহ বিভিন্ন সমস্যার সমাধান হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সহকারি প্রধান শিক্ষক শাহ মো. আবুল হাসান, অভিভাবক সদস্য মো. ওয়াহিদুর রহমান, মো. নূরুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য মো. আনোয়ার হোসেন, শায়েস্তানগর পঞ্চায়েত সরকার মো. শহিদুর রহমান লাল প্রমুখ।

অভিভাবক সমাবেশের সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষিকা সৈয়দা শরীফা আক্তার। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সহকারি মাওলানা নাঈম আহমেদ ও গীতা পাঠ করেন সহকারি শিক্ষক রতন চন্দ্র সরকার।

পরে প্রধান অতিথি ৪ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে শিক্ষানুরাগী সদস্য আনোয়ার হোসেনের পক্ষ থেকে ৩ হাজার করে ১২ হাজার টাকা তুলে দেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত