ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

গর্বের সাথে চাকরি করতে হবে

  নিজস্ব প্রতিবদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ২১:২০  
আপডেট :
 ১৮ জানুয়ারি ২০২১, ২১:২৩

গর্বের সাথে চাকরি করতে হবে

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, নিজ পেশাকে হৃদয় দিয়ে ভালোবাসতে হবে। আমা‌দের ম‌ধ্যে যা কিছু খারাপ তা থে‌কে আম‌া‌দের‌কে বে‌রি‌য়ে আস‌তে হ‌বে। গতানুগতিক তথা প্রথাগত পুলিশিং থেকে বেরিয়ে এসে দেশ ও জনগণের কল্যাণে কাজ কর‌তে হ‌বে। দেশের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনে বৃহত্তর পরিসরে কাজ করতে হবে। গর্বের সাথে চাকরি করতে হ‌বে, যে‌নো গর্ব নিয়ে বাড়ি যেতে পারি।

সোমবার দুপুরে রাজধানীর হা‌তির‌ঝি‌লে পুলিশ প্লাজায় সদ্য স্থানানন্ত‌রিত নৌ পুলিশ সদর দপ্তরে নৌ পুলিশ আয়োজিত মতবিনিময় সভায় পুলিশ সদস্যদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ‘বাংলাদেশ পুলিশের সদস্যদের যে যোগ্যতা, দক্ষতা ও মেধা রয়েছে তার স‌র্বোচ্চ ব্যবহার নি‌শ্চিত কর‌তে পার‌লে দেশ ও দেশের মানুষের জন্য আরো অনেক বেশি কাজ করা সম্ভব।’

তিনি বলেন, ‘গতানুগতিক পুলিশিং এর চিন্তা থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। জনগণের আস্থা ও ভালোবাসা অর্জনের জন্য কাজ করতে হবে।’

বেনজির ব‌লেন, ‘পু‌লি‌শিং‌ এক ধর‌নের যুদ্ধ। অপরাধ ও আইন~শৃঙ্খলা প‌রি‌স্থি‌তির সা‌থে সার্বক্ষ‌নিক যুদ্ধ ক‌রে সমাজ ও দেশে শা‌ন্তিপূর্ণ পরি‌স্থি‌তি বজায় রাখ‌তে হয়। ‌দে‌শের স্বা‌র্থে এ যু‌দ্ধে সব সময় সফল হওয়া জরুরি।’

অনুষ্ঠানে আই‌জি‌পি বাংলাদেশ পুলিশের অপেক্ষাকৃত নতুন ইউনিট নৌ পুলিশকে স্বল্প সময়ের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও নৌ পুলিশ এর ডিআইজি মো. আতিকুল ইসলাম বলেন, বর্তমান আইজিপি’র যোগ্য নেতৃত্বের কারণে স্বল্প সময়ের মধ্যে নৌ পুলিশকে একটি শক্তিশালী, দক্ষ ও কার্যকরী ইউনিট হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।

এসময় অনুষ্ঠানে ডিআইজি মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (এএন্ডও) মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (ফাইনান্স) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম ) মো. মাজহারুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এফজেড/কেআই

  • সর্বশেষ
  • পঠিত