ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৮ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৯:১৯

প্রিন্ট

সরকারি দুই অফিসে দুর্বৃত্তদের হানা

সরকারি দুই অফিসে দুর্বৃত্তদের হানা
ছবি- প্রতিনিধি

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাই উপজেলা পরিষদের অভ্যন্তরে প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগের প্রতিষ্ঠান আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের ভবনে হানা দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার দিবাগত রাতে দুর্বৃত্তরা জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে সিসি ক্যামেরা ভাঙচুর ও আলমারির তালা ভেঙে প্রয়োজনীয় জিনিসপত্র তছনছ করে।

শুধু এ প্রতিষ্ঠানেই নয় পাশেই বিআরডিবি অফিস কক্ষের দরজার তালা ভাঙে ভেতরে প্রবেশ করে আলমারিতে রাখা জিনিসপত্র তছনছ করেছে।

এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরের দিকে ধামরাই থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। দুপুরের দিকে উপজেলা নির্বাহী অফিসার মো. সামিউল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

থানায় সাধারণ ডায়েরি করা হলেও পুলিশ এখন পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করেনি বলে জানা গেছে।

জানা গেছে, উপজেলা পরিষদের অভ্যন্তরে স্থাপিত আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উপজেলা সমন্ময়কারী কর্মকর্তা মির্জা তানজীদা সুলতানা বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অফিস করে বাসায় চলে যান। রাতে কম্পিউটার অপারেটর ও ক্যাশ সহকারীর কক্ষের জানালার গ্রিল কেটে দুর্বৃত্তরা ভেতরে প্রবেশ করে। দুর্বৃত্তরা কক্ষের ভেতরেই স্থাপিত সিসি ক্যামেরাটির সংযোগ বিছিন্নসহ ২/৩টি আলমারির তালা ভেঙে ভেতরের জিনিসপত্র তছতছ করে তা বাহিরে ফেলে রাখে। পাশের কক্ষেই নৈশপ্রহরী ছিলেন।

ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা বাহির থেকে অফিসের জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। তবে কী কারণে মূলবান কোনো জিনিস না নিয়ে আবার চলে যায় তারা তা জানা সম্ভব হয়নি। সিসি ক্যামেরা দেখা হচ্ছে, দুবৃত্তদের শনাক্ত করার জন্য।

কয়েকদিন আগেও উপজেলা চত্বর থেকে এক এনজিও কর্মকর্তার মোটরসাইকেল চুরি হয়ে গেছে। এখনো তা বের করা সম্বব হয়নি।

প্রতিদিন লাখ লাখ টাকা লেনদেন হলে অফিসে কোনো টাকা ছিল না বলে আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা মির্জা তানজীদা সুলতানা জানিয়েছেন।

তিনি জানান, এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে, কিন্তু পুলিশ এখনো ঘটনাস্থল পরিদর্শনে আসেনি।

উপজেলা নির্বাহী অফিসার মো. সামিউল হক দুপুরের দিকে ঘটনাস্থল পরিদর্শনকালে বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত