ঢাকা, সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English
ব্রেকিং নিউজ
  •   খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন পরিবারের

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ১৮:০৯

প্রিন্ট

লক্ষ্মীপুরে ঘর পেলো হতদরিদ্র ৩২০ পরিবার

লক্ষ্মীপুরে ঘর পেলো হতদরিদ্র ৩২০ পরিবার
ছবি- প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-০২ প্রকল্পের প্রথম পর্যায়ে লক্ষ্মীপুর জেলায় ভূমি ও গৃহহীন ৩২০ পরিবারকে ঘর উপহার দেয়া হয়েছে। এ কার্যক্রমের প্রতিপাদ্য বিষয় হলো- ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার।’

শনিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ সময় উপকারভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করে তাদের ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান ও জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। পরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি দেশ, জাতি ও মানুষের কল্যাণ কামনায় দোয়া-মোনাজাত করা হয়।

এ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সরকারের কাছ থেকে জমির দলিলসহ সেমিপাকা ঘর উপহার পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন লক্ষ্মীপুর সদর উপজেলার বটতলী গ্রামের বাসিন্দা মো. আবদুল মান্নান।

তিনি বলেন, আমি একজন ভূমি ও গৃহহীন মানুষ। এতোদিন পরিবার-পরিজন নিয়ে অন্যের বাড়িতে কোনোমতে জীবনযাপন করতাম। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে জমি ও ঘর দিয়েছেন। আমি খুবই খুশি। এ আনন্দ ভাষায় প্রকাশ করা যাবে না।

জানা গেছে, প্রথম পর্যায়ে লক্ষ্মীপুর জেলায় ২শ’ পরিবারের প্রত্যেক পরিবারকে ২ শতাংশ জমির দলিলসহ একটি সেমিপাকা ঘর উপহার দেয়া হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬৫, রায়পুরে ২৫, রামগতিতে ৯০ এবং কমলনগরে ২০টি পরিবার রয়েছে। এছাড়াও সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নে ‘জান্নাতুল মাওয়া গুচ্ছগ্রাম’ আশ্রয়ণ প্রকল্পে ২৪টি ব্যারাকে ১২০টি পরিবারকে জমিসহ পুনর্বাসন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত