ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

‘ভাসুরের নির্যাতন’ থেকে রক্ষা চান মুক্তিযোদ্ধার স্ত্রী

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১২

‘ভাসুরের নির্যাতন’ থেকে রক্ষা চান মুক্তিযোদ্ধার স্ত্রী
ছবি- প্রতিনিধি

ঝালকাঠিতে প্রয়াত বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর কাছ থেকে মুক্তিযোদ্ধা সনদ ছিনিয়ে নেয়ার চেষ্টা এবং তাকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার মুক্তিযোদ্ধার বড় ভাই ও তার ছেলেদের বিরুদ্ধে ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের স্ত্রী আলমতাজ বেগম।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সেনাবাহিনীর সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন ১৯৮৪ সালে অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন। এরপর আলমজাত বেগম তার এক ছেলে ও এক মেয়েকে নিয়ে ঝলকাঠি পৌর এলাকার বিকনা ওয়ার্ডস্থ স্বামীর ভিটায় বসবাস করে আসছেন এবং মুক্তিযোদ্ধার স্ত্রী হিসেবে প্রাপ্ত ভাতা দিয়ে সংসার চালাচ্ছেন।

‘এ সময় থেকেই তার ভাসুর সাবেক পুলিশ সদস্য ও সিটি ব্যাংকের সিকিউরিটি গার্ড মজলু সিকদার নিজেকে মকবুল হোসেন পরিচয় দিয়ে প্রচারণা শুরু করেন। এক পর্যায়ে মৃত ভাই এর স্ত্রীর কাছ থেকে মুক্তিযোদ্ধা সনদ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে তাদের ঘরে হামলা চালান মজলু সিকদার।’

এছাড়াও নিজের দাবির সত্যতা প্রমাণের জন্য মজলু সিকদার বিভিন্ন অফিসে আলমতাজের বিরুদ্ধে অভিযোগপত্র দিতে থাকেন। তার হুমকিতে বর্তমানে আলমতাজের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপরে মরহুম বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের স্ত্রী আলমতাজ বেগম প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে অভিযুক্ত মজলু সিকদারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তার নামে ভুল আছে দাবি করেন এবং নিজেকে মকবুল হোসেন পরিচয় দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত