ঢাকা, শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩৩ মিনিট আগে

প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৭:৪৬

প্রিন্ট

হচ্ছে না জয় বাংলা কনসার্ট

হচ্ছে না জয় বাংলা কনসার্ট
জয় বাংলা কনসার্ট-ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

কয়েক বছর ধরে তরুণদের নিয়ে নিয়মিত ৭ মার্চ ‘জয় বাংলা কনসার্টের’ আয়োজন করে আসছিলো আয়োজক সংস্থা ইয়াং বাংলা। তবে মহামারি করোনা ভাইরাসজনিত কারণে এ বছর তা আর হচ্ছে না।

রোববার ইয়াং বাংলা তাদের ভ্যারিফাইড ফেইসবুক পেইজে এই ঘোষণা দেয়।

ইয়াং বাংলা জানিয়েছে, কোভিড-১৯ প্রাদুর্ভাব জনিত কারণে উদ্ভুত পরিস্থিতিতে ইয়াং বাংলা আয়োজিত এবারের ৭ই মার্চের জয় বাংলা কনসার্টটি অনুষ্ঠিত হচ্ছে না। তবে ৭ই মার্চ থাকছে কিছু চমক, বিস্তারিত জানতে ইয়াং বাংলার পেইজে চোখ রাখুন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ মার্চ রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রথম শুরু হয় এই কনসার্ট। ২০২০ সালের কনসার্টে প্রথমবারের মত এই কনসার্টে চমক হয়ে আসেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাও। বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন এবং দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিকও ছিলেন সেই কনসার্টে।

আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধানে ‘জয় বাংলা কনসার্ট’ হয়ে আসছে। এ কনসার্টের মাধ্যমে তরুণ প্রজন্মের কণ্ঠে ফিরিয়ে আনা হয় একাত্তরের যুদ্ধদিনে অনুপ্রেরণা যোগানো গানগুলো । প্রতি বছর লাখ লাখ তরুণ-তরুণী অনলাইনে ও সরাসরি কনসার্ট উপভোগ করতেন।

বাংলাদেশ জার্নাল/এসএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত