ঢাকা, সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

প্রকাশ : ১১ মার্চ ২০২১, ১৯:৪১

প্রিন্ট

যশোরে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

যশোরে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

যশোর প্রতিনিধি

যশোরের অভয়নগরে ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক জসিম হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ শামসুল হক এ রায় দেন।

দণ্ডিতরা হলেন, অভয়নগর উপজেলার সমসপুর গ্রামের হারুন সরদারের ছেলে মারুফ হোসেন, মৃত মতলেব সরদারের ছেলে আইয়ুব আলী, আলম ও হামিদ সরদারের ছেলে রবি।

দণ্ডিতদের মধ্যে আলম ও রবি পলাতক থাকায় বিচারক তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন।

মামলার সরকারপক্ষের আইনজীবী সাজ্জাদ মোস্তফা রাজা জানান, ২০০৭ সালের ১৩ জানুয়ারি আসামি মারুফ হোসেন কেশবপুর উপজেলার আড়ুয়া গ্রামের বাসিন্দা ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক জসিমের মোটরসাইকেল ভাড়া নেন। এরপর তাকে নিয়ে নিজ বাড়ি অভয়নগর উপজেলার সমসপুর গ্রামে আসেন। বিকেল ৫টার দিকে খাওয়া দাওয়া শেষে মারুফ হোসেনসহ অন্য আসামিরা জসিমকে সাথে নিয়ে ঘুরতে বের হয়। এরপর থেকে জসিম নিখোঁজ ছিল।

এ ঘটনার পর জসিমের চাচা আমিনুর ইসলাম অন্য মোটরসাইকেল চালকদের কাছ থেকে তথ্য নিয়ে অভয়নগর থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে এ ঘটনায় মারুফ হোসেন ও আইয়ুব আলীকে আটক করে। তাদের দেয়া তথ্যমতে মারুফ হোসেনের বাড়ির সেফটি ট্যাংকি থেকে জসিমের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আটক মারুফ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরবর্তীতে একই বছর তদন্ত শেষে জসিম হত্যায় চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

আইনজীবী সাজ্জাদ মোস্তফা রাজা আরো জানান, দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামিদের বিরুদ্ধে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ সাজা প্রদান দেন। দণ্ডিতদের মধ্যে আলম ও রবি পলাতক থাকায় বিচারক তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন। রায় ঘোষণা শেষে মারুফ হোসেন ও আইয়ুব আলীকে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত