ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৪ মিনিট আগে
শিরোনাম

নারায়ণগঞ্জে লঞ্চডুবির ঘটনায় মামলা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২১, ১২:০৩  
আপডেট :
 ০৭ এপ্রিল ২০২১, ১২:১২

নারায়ণগঞ্জে লঞ্চডুবির ঘটনায় মামলা
নারায়ণগঞ্জে লঞ্চডুবি। ফাইল ছবি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে কোস্টার ট্যাংকারের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় ৩৪ জন যাত্রীকে হত্যার অভিযোগে মামলা দায়ের করেছে বিআইডব্লিউটিএ। তবে মামলায় আসামি হিসেবে কারো নাম উল্লেখ করা হয়নি।

মঙ্গলবার দিনগত রাতে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক (নৌ নিট্রা) বাবু লাল বৈদ্য বাদী হয়ে নারায়ণগঞ্জের বন্দর থানায় এ মামলাটি দায়ের করেন।

হত্যার উদ্দেশ্য বেপরোয়া গতিতে পণ্যবাহী জাহাজ চালিয়ে লঞ্চটি ডুবিয়ে ৩৪ জনের প্রাণহানি ঘটানো হয়েছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

মামলা প্রসঙ্গে বাবু লাল বৈদ্য জানান, পেনাল কোড ২৮০, ৩০৪, ৩৩৭, ৩৩৮, ৪২৭, ৪৩৭ ধারাসহ ইনল্যান্ড শিপিং অর্ডিন্যান্স ১৯৭৬ এর ৭০ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। হত্যার উদ্দেশে ও বেপরোয়া গতিতে নৌযান চালিয়ে ৩৪ জনকে হত্যা সংঘটিত করার অভিযোগ আনা হয়েছে। মামলায় আসামি হিসেবে কারো নাম উল্লেখ করা হয়নি।

আরো পড়ুন: মুন্সীগঞ্জে চলছে শোকের মাতম, ১০ মাসে ৫২ লাশ

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করেছেন।

আরো পড়ুন: মৃত্যুও ছাড়াতে পারেনি মায়ের বাঁধন

উল্লেখ্য, শীতলক্ষ্যা নদীর উপর নির্মাণাধীন সৈয়দপুর-মদনগঞ্জের শীতলক্ষ্যা ব্রিজ সংলগ্ন এলাকায় এসকেএল-৩ নামের কোস্টার ট্যাংকারের ধাক্কায় সাবিত আল হাসান নামের নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জগামী লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়। এই ঘটনায় এ পর্যন্ত ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত