ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে প্রতিদিনই করোনার নতুন রেকর্ড

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১২ এপ্রিল ২০২১, ১৬:২৫

চট্টগ্রামে প্রতিদিনই করোনার নতুন রেকর্ড
ফাইল ছবি

করোনা সংক্রমণের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। চট্টগ্রামে এপ্রিলের ১২ দিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। প্রতিদিনই নতুন রেকর্ড করছে। গত বছরের চেয়ে এ বছরের সংক্রমণের মাত্রা দ্বিগুণ গতি পেয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬ জন নগরের ও একজন উপজেলা পর্যায়ের বাসিন্দা। একই সময়ে ২ হাজার ৬০৩ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৫৪১ জন। নতুন শনাক্তদের মধ্যে ৪৫২ জন নগরের ও ৮৯ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৪৪ হাজার ৮৬০ জনের মধ্যে ৩৫ হাজার ৩৫০ জন নগরের ও ৮ হাজার ৭৫৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৪৩০ জন। এর মধ্যে ৩১৫ জন নগরের ও ১১৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, নতুন শনাক্ত ৫৪১ জনের মধ্যে ১২৭ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া ২১ থেকে ৩০ বছর বয়সী ১০৭ জনও নতুন শনাক্তদের মধ্যে আছেন। ৬০ বছরের বেশি ৯৪ জন মানুষ আছেন নতুন আক্রান্তের তালিকায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯৭ জনের নমুনা পরীক্ষা করে ১২১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৮ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮৯ জনের নমুনা পরীক্ষায় ৯৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২১ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩২ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষায় ২৩ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে।

তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা হয়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত