ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২১, ১২:৫৫

প্রিন্ট

জরিমানার টাকা ফেরত পাবেন সেই চিকিৎসক

জরিমানার টাকা ফেরত পাবেন সেই চিকিৎসক
সংগৃহীত ছবি।

জার্নাল ডেস্ক

করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথম দিনে কঠোর ভুূমিকা পালন করেছে পুলিশ। মুভমেন্ট পাস না থাকায় রাজধানীতে বেশ কয়েকজন চিকিৎসককে আটক করার পাশাপাশি জরিমানাও করে। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ জানায় চিকিৎসকেরা। স্টাটাসটি ভাইরাল হলে সেই চিকিৎসকের জরিমানার টাকা মওকুফ করা হয়।

বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন চিকিৎসক নাজমুল ইসলাম ও পুলিশ সদর দপ্তর সূত্র।

চিকিৎসক নাজমুল ইসলাম বলেন, হাই কোর্টের সামনে চেকপোস্টে আমাকে পুলিশ সদস্যরা আটকায়। আমি জানি চিকিৎসকরা চলাচল করতে পারবেন। এ কারণে আমার আইডি কার্ড দেখাই। তারপরও আমার গাড়ির নামে ৩ হাজার টাকা জরিমানা লিখে দেয়।

পরে জরিমানা পরিশোধ করতে হবে না বলে ওইদিনই ট্রাফিক পুলিশের পক্ষ থেকে তাকে জানানো হয়। বৃহস্পতিবার টাকা ফেরত নিতে যেতে বলা হয়েছে বলেও জানান তিনি।

ট্রাফিক পুলিশের যুগ্ম কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব নিয়ে কথা ওঠার পর এবং সার্বিক দিক বিবেচনা করে ওই চিকিৎসককে যে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছিল, তা না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে সেই চিকিৎসককে ট্রাফিক অফিসে এসে বিষয়টি সমাধান করতে হবে বলেও জানান ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, চিকিৎসক নাজমুল ইসলাম সপ্তাহে তিনদিন হাসপাতালে দায়িত্ব পালন করেন। তার বাবাও করোনাভাইরাসে আক্রান্ত। এ কারণে গত কয়েকদিন গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ থেকে অফিস করছেন। বুধবারও নিজের গাড়িতে করে অফিসে যাচ্ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত