ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ককটেল দিয়ে ফাঁসানোর চেষ্টা: ৪ ‘সাংবাদিক’ থানায়

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ মে ২০২১, ২২:১৫  
আপডেট :
 ০৬ মে ২০২১, ২২:৩০

ককটেল দিয়ে ফাঁসানোর চেষ্টা: ৪ ‘সাংবাদিক’ থানায়
ছবি- প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বাজারের কফিল উদ্দিনের চুনের গুদাম থেকে পাঁচটি ককটেল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে ধরে থানায় নিয়ে গেছে পুলিশ।

তারা হলো- দিনাজপুর জেলার সদর উপজেলার মধ্যে বালুবাড়ী গ্রামের মৃত সাজ্জাদ আলীর ছেলে তানভীর আহম্মেদ (৪০), বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন আফালকাটি গ্রামের শেখ রুহুল আমীনের ছেলে শেখ মাহমুদুল হাসান (৩১), নাটোর জেলার লালপুর থানার টিটিআই লালপুর গ্রামের মশিউর রহমানের ছেলে মাহমুদুর রহমান (২৫) ও বরগুণা জেলার পাথরঘাটা থানার গেয়ানপাড়া গ্রামের বসিরুল হক বাদলের মেয়ে রহিমা আক্তার মুক্তা (২৪)। তারা পুলিশের কাছে নিজেদের 'আজকের আলোকিত সকাল'র সাংবাদিক বলে জানান।

বরমী বাজারের চুন ব্যবসায়ী কফিল উদ্দিন বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে অপরিচিত এক ব্যক্তি চুন কেনার কথা বলে দরদাম ঠিক করেন এবং হাতে থাকা বাজারের ব্যাগ আমার দোকানে রেখে বাইরে যান। এর আধঘণ্টা পর এক নারীসহ তিন যুবক নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে দোকানের বিভিন্ন জায়গা তল্লাশি শুরু করেন।

তিনি আরও বলেন, পরে ওই ব্যক্তির রেখে যাওয়া ব্যাগটি তল্লাশি করে ককটেল পাওয়ার কথা জানিয়ে ছবি তোলা শুরু করেন সাংবাদিক পরিচয় দেয়া চারজন। এক পর্যায়ে তারা বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ৮ লাখ টাকা দাবি করেন। এ সময় আশপাশে থাকা অন্যান্য ব্যবসায়ীরা এসে ভিড় করেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নয়ন ভুইয়া জানান, জাতীয় সেবা নম্বর ৯৯৯ এ সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুরো ঘটনাটি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। পরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে তাদের জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে বিভিন্ন অসঙ্গতি পাওয়ায় তাদের থানায় নিয়ে যাওয়া হয়।

জিজ্ঞাসাবাদে নানা অসঙ্গতি পাওয়ায় সাংবাদিক পরিচয় দেয়া চারজনকে থানায় নেয়া হয়

বরমী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সরকার বলেন, কফিল উদ্দিন প্রায় ৫০ বছর যাবৎ এ বাজারে পান-চুনের ব্যবসা করে আসছেন। বাজারে শান্তশিষ্ট লোক হিসেবে তার পরিচিতি বেশি। তার বিরুদ্ধে কোনো ধরণের অভিযোগ এ পর্যন্ত কেউ করেননি।

আলোকিত সকালের সম্পাদক ও প্রকাশক মো. মোখলেছুর রহমান সাংবাদিকদের জানান, তানবীর তার পত্রিকার বিশেষ প্রতিনিধি। শেখ মাহমুদুল হাসান, মাহমুদুর রহমান ও রহিমা আক্তার মুক্তা স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। আলোকিত সকালের শ্রীপুর প্রতিনিধি রাকিবুল হাসান সংবাদ সংগ্রহের জন্য তাদের ওই এলাকায় নিয়েছিলেন।

মোখলেছুর রহমান আরও বলেন, চাঁদাবাজির ঘটনাটি আমি মুঠোফোনের মাধ্যমে শুনেছি। তাদের ব্যক্তিগত অপরাধের দায় কখনোই প্রতিষ্ঠান নেবে না।

উদ্ধারকৃত ককটেল

গাজীপুর জেলা পুলিশের কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপার আল-মামুন জানান, ককটেল উদ্ধারের খবরে ঘটনাস্থলে গিয়ে দোকান মালিক, ওই সাংবাদিক ও বাজারের অন্যান্য ব্যবসায়ীদের সাথে কথা বলা হয়। পরে তাদের কথায় অসঙ্গতি পাওয়ায় জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়। তাদের জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত