ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৫ মিনিট আগে

প্রকাশ : ০৭ মে ২০২১, ০৩:৪৬

প্রিন্ট

স্পিডবোট দুর্ঘটনা: চালক ছিলেন মাদকসেবী

স্পিডবোট দুর্ঘটনা: চালক ছিলেন মাদকসেবী
ছবি সংগৃহীত

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে দুর্ঘটনার শিকার স্পিডবোটের চালক মো. শাহ আলম (৩৬) নিয়মিত মাদক সেবন করতেন বলে জানিয়েছেন শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ।

ডা. শশাঙ্ক ঘোষ বলেন, স্পিডবোট চালক শাহ আলম নিয়মিত ইয়াবা ও গাঁজা সেবনে আসক্ত ছিলেন। এছাড়া দুর্ঘটনার আগে চালক মাদক সেবন করে নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন বলেও জানান তিনি।

তিনি বলেন, দুর্ঘটনার পর এই চালকের শরীর থেকে নেওয়া নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে তার মাদক সেবনের প্রমাণ মিলেছে। ইতোমধ্যে আমরা তার ডোপ টেস্টের রিপোর্ট পেয়ে সেটা জেলা প্রশাসনের কাছে জমা দিয়েছি।

গত ৩ মে (সোমবার) ভোরে শিবচরের বাংলাবাজার ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের সংঘর্ষ হয়। এতে ২৭ জনের মৃত্যু হয়।

দুর্ঘটনায় বেঁচে যাওয়া চালক শাহ আলমও সেদিন গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

দুর্ঘটনার পর নৌ-পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় মামলা করেন। মামলায় স্পিডবোটের চালক শাহ আলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহ আলম খানের নামসহ অজ্ঞাত একাধিক ব্যক্তির নাম উল্লেখ করা হয়।

এছাড়া এ ঘটনায় জেলা প্রশাসন ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

আরও পড়ুন- মাকে শেষবার দেখতে যাওয়ার পথে হারালেন স্বামী-সন্তান

স্পিডবোটের চালক আটক, ৮ জনের লাশ নিলো স্বজনরা

শিবচরে নৌ দুর্ঘটনা, ৪ জনের নামে মামলা

অবৈধ স্পিডবোটের দৌরাত্ম্য, ধোঁয়াশায় সরকার

নৌ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত