ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

প্রকাশ : ১১ মে ২০২১, ১৭:২৬

প্রিন্ট

জরুরি বিভাগের সামনে ভবন তুললে আন্দোলনের হুমকি

জরুরি বিভাগের সামনে ভবন তুললে আন্দোলনের হুমকি
ফাইল ছবি। শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল

বরিশাল প্রতিনিধি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের সামনে 'অপরিকল্পিতভাবে' বহুতল ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বরিশালের ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বিশাল মানববন্ধনে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সমন্বয় পরিষদের অধ্যাপক নজমুল হোসেন আকাশের সভাপতিত্বে এবং সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান, কাউন্সিলর জাকির হোসেন ভুলু, নাট্য ব্যক্তিত্ব সৈয়দ দুলাল, শুভংকর চক্রবর্তী ও দেবাশিষ চক্রবর্তীসহ অন্যান্যরা।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা অবিলম্বে ঐতিহ্যবাহী এই স্থাপনার সামনে অপরিকল্পিতভাবে ভবন নির্মাণের প্রতিবাদ জানান। একইসঙ্গে প্রস্তাবিত ভবনটি মেডিকেল কলেজ ক্যাম্পাসের অন্যত্র স্থানান্তরের দাবি জানান। অন্যথায় বরিশালবাসীকে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।

প্রসঙ্গত, সম্প্রতি স্বাস্থ্য প্রকৌশল বিভাগ মেডিকেলের মূল ভবনের জরুরি বিভাগের সামনে ৯ কোটি ৯৬ লাখ টাকা ৫ তলা মাল্টিপারপাস ভবন নির্মাণের কাজ শুরু করে। এতে করে মেডিকেলের মূল ভবনের সৌন্দর্যহানি হওয়ায় বাধ সাধেন সুশীল সমাজ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত