ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ১১ মে ২০২১, ২০:১১

প্রিন্ট

চট্টগ্রাম বন্দরে ফিলিপাইন নাগরিকের মৃত্যু

চট্টগ্রাম বন্দরে ফিলিপাইন নাগরিকের মৃত্যু
ফাইল ছবি। চট্রগ্রাম বন্দর

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম বন্দরে পণ্য খালাসের সময় ক্রেনের ধাক্কায় কাতালান এলমার ডেন্ডুনে (৪২) নামের এক ফিলিপাইনের নাগরিক মৃত্যু হয়েছে।

সোমবার দুপুরে তার মৃত্যু হয়। তিনি সিঙ্গাপুরের একটি জাহাজের নাবিক হিসেবে চট্টগ্রাম বন্দরে এসেছিলেন।

মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য তার মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার উপ-পরিদর্শক (এসআই) সাজেদ কামাল।

বন্দর সূত্রে জানা যায়, সিঙ্গাপুরের পতাকাবাহী ‘এমভি হান ই’ জাহাজটি বিদ্যুৎকেন্দ্রের সরঞ্জাম নিয়ে ইন্দোনেশিয়ার বন্দর থেকে গত ২৬ এপ্রিল বন্দরে পৌঁছায়। বন্দরের তিন নম্বর ডলফিন অয়েল জেটিতে রেখে জাহাজটি থেকে ক্রেন দিয়ে পাশে রাখা আরেকটি ছোট জাহাজে ভারী পণ্য স্থানান্তর করা হচ্ছিল। গতকাল সোমবার সকালে পণ্য স্থানান্তরের সময় পণ্যের সঙ্গে ধাক্কা খেয়ে কাতালান এলমার গুরুতর জখম হন।

জাহাজটির স্থানীয় প্রতিনিধি কিউএনএস শিপিংয়ের একজন কর্মকর্তা বলেন, দুর্ঘটনার খবর পাওয়ার পর গতকাল দুপুরে দ্রুত ওই নাবিককে চট্টগ্রামের আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এখন প্রক্রিয়া শেষ হওয়ার পর নিহত নাবিককে ফিলিপাইনে পাঠানো হবে।

ইপিজেড থানার উপ-পরিদর্শক (এসআই) সাজেদ কামাল জানান, বন্দরে পণ্য খালাসের সময় ক্রেনের ধাক্কায় এক ফিলিপাইনের নাগরিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত