ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৪০ মিনিট আগে

প্রকাশ : ১৪ মে ২০২১, ০৩:০৪

প্রিন্ট

গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে বাসদের বিক্ষোভ

গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে বাসদের বিক্ষোভ
বরিশাল নগরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, বরিশাল জেলা

বরিশাল প্রতিনিধি

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল করেছে বাংলাদেশ সামাজতান্ত্রিক দল (বাসদ)। এসময় বক্তারা অবিলম্বে ইসরায়েলি হামলা বন্ধে জাতিসংঘ ও বিশ্বনেতাদের সোচ্চার হওয়ার আহবান জানান।

সংগঠনের বরিশাল জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১২টায় নগরীর টাউন হলের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বাসদ আহবায়ক ইমরান হাবিব রুমন।

সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, বাসদ বরিশাল জেলার সদস্য শরফুদ্দিন নান্টু, বাসদ বরিশাল জেলার সমর্থক নজরুল ইসলাম খান, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন এর সভাপতি দুলাল মল্লিক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার প্রমুখ।

বক্তারা বলেন, ফিলিস্তিনের উপর আমেরিকার মদদে ইসরায়েলের আগ্রাসন ও জাতিসংঘের নিষ্ক্রিয়তা পুরো বিশ্ববাসীর জন্য লজ্জাজনক। শুক্রবার আল-আকসা মসজিদে প্রার্থনারত ফিলিস্তিনিদের উপর হামলা করে ইসরায়েল এই যুদ্ধ পরিস্থিতি তৈরি করেছে। ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ৫৮ জনেরও বেশি নারী-শিশু নিহত হয়েছে।

বক্তারা অবিলম্বে ইসরায়েলি হামলা বন্ধ করার জন্য জাতিসংঘ ও বিশ্বনেতাদের সোচ্চার হওয়ার আহবান জানান।

সমাবেশের আগে বিক্ষোভ মিছিল করে বাসদ। নগরীর ফকিরবাড়ি রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে টাউন হলের সামনে শেষ হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত