ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

জলাবদ্ধতা থেকে ঢাকাবাসীকে মুক্তি দিতে পারব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মে ২০২১, ১৬:০৯  
আপডেট :
 ১৯ মে ২০২১, ১৬:১৪

জলাবদ্ধতা থেকে ঢাকাবাসীকে মুক্তি দিতে পারব
সংবাদ সম্মেলনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সার্বিক কর্মকাণ্ডের ফলে এই বর্ষায় ঢাকাবাসীকে জলাবদ্ধতার কবল থেকে বহুলাংশে মুক্তি দিতে পারবো বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র (ডিএসসিসি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৯ মে) নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে ‘উন্নত ঢাকার ভিত রচনা’ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ আশা প্রকাশ করেন।

মেয়র তাপস বলেন, গত বছরের ৩১ ডিসেম্বর ওয়াসার কাছ থেকে খাল ও বক্স কালভার্টগুলো আমাদের কাছে হস্তান্তর করা হয়। দায়িত্ব পেয়েই ২ জানুয়ারি থেকে দুটি বক্স কালভার্ট ও চারটি খাল থেকে বর্জ্য ও পলি অপসারণ কার্যক্রম শুরু করে ডিএসসিসি। একইসঙ্গে সেসব খালের সীমানা নির্ধারণ এবং অবৈধ দখলে থাকা জায়গাগুলো পুনরুদ্ধার করেছি। জানুয়ারি থেকে এখন পর্যন্ত আমরা নিজস্ব অর্থায়নেই সেসব খাল ও বক্স কালভার্টের পরিষ্কার-পরিচ্ছন্নতা, অবৈধ দখল উচ্ছেদ ও খনন কাজ সম্পন্ন করছি।

তিনি বলেন, আগামী মাসের ২০ তারিখের মধ্যে করপোরেশনের ৭১৫ কিলোমিটার এবং ওয়াসার কাছ থেকে পাওয়া ১৮৫ কিলোমিটার বদ্ধ নর্দমার মুখ পরিষ্কার কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যমাত্রা নিয়ে আমরা নিরলসভাবে কাজ করে চলেছি। আশা করছি, সবকিছু মিলিয়ে এই বর্ষায় ঢাকাবাসীকে আমরা জলাবদ্ধতার কবল থেকে মুক্তি দিতে পারব।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আরো বলেন, করোনা মহামারির মধ্যেই যাতে নগরবাসীকে ডেঙ্গুর পীড়াদায়ক অভিজ্ঞতার মুখোমুখি হতে না হয় সেজন্য আমরা শুরু থেকেই মশক নিয়ন্ত্রণের ওপর সবচেয়ে বেশি জোর দিয়েছি। মশক নিয়ন্ত্রণ কার্যক্রমকে নতুন করে ঢেলে সাজিয়েছি। আল্লাহর রহমতে আমরা সফলতা পেয়েছি। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ডিএসসিসির এলাকায় কোনো প্রাণহানি হয়নি। এ বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে কিউলেক্স মশকের উপদ্রব কিছুটা বাড়লেও আমাদের কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে আমরা দুই সপ্তাহের মধ্যেই কিউলেক্স মশা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। আমরা আশাবাদী, গত মৌসুমের মতো এবারও আমরা ঢাকাবাসীকে ডেঙ্গুর প্রকোপ থেকে মুক্তি দিতে সক্ষম হব।

তাপস বলেন, আমার নির্বাচনী ইশতেহারে ঘোষিত ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও আধুনিক ঢাকার রূপরেখাকে সাদরে গ্রহণ করে ঢাকাবাসী আমাকে তাদের সেবা করার সুযোগ দেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত