ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

যশোরে ২৪ ঘণ্টায় ২০৪ জনের শনাক্ত, মৃত্যু ৫

  যশোর প্রতিনিধ

প্রকাশ : ১৬ জুন ২০২১, ১৬:৪৪

যশোরে ২৪ ঘণ্টায় ২০৪ জনের শনাক্ত, মৃত্যু ৫
প্রতীকী ছবি

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ৫ জন। শনাক্তের হার ৫০ শতাংশ।

উচ্চ ঝুঁকির কারণে যশোরের দুই পৌরসভায় চলমান লকডাউন বাড়ানোর পাশাপাশি নতুন আরো একটি পৌরসভাসহ কয়েকটি স্থানে বুধবার সকাল থেকে লকডাউন কার্যকর করা হয়েছে।

এদিকে করোনা রোগীদের ভর্তি ও লকডাউন কার্যকর নিয়ে অভিযোগ রয়েছে স্থানীয়দের। অবশ্য প্রশাসন বলছে, তারা সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছেন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, গত ২৪ ঘণ্টায় ৪১৪ জনের নমুনা পরীক্ষা করে ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০ শতাংশ। গতকাল এ হার ছিল ৪৭ শতাংশ। আজ মারা গেছেন ৫ জন। এদের মধ্যে শার্শা, অভয়নগর ও কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেডজোনে তিনজন ও যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ২ জন রোগী মারা গেছেন। এ নিয়ে গত এক সপ্তাহে ২০ জন মারা গেছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে ১১৫ জন।

এদিকে উচ্চ ঝুঁকির কারণে যশোরের যশোরে দুই পৌরসভায় চলমান লকডাউন বাড়ানোর পাশাপাশি ঝিকরগাছা পৌরসভা, যশোর সদর উপজেলার উপশহর, নওয়াপাড়া, আরবপুর ও চাঁচড়া ইউনিয়ন, শার্শা উপজেলার শার্শা ইউনিয়ন এবং বেনাপোল বাজারে আজ (১৬ মে) সকাল থেকে লকডাউন কার্যকর করা হয়েছে।

এদিকে করোনা রোগীদের ভর্তি নিয়ে জটিলতার অভিযোগ তুলেছেন সাধারণ মানুষ। সেইসঙ্গে লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপের কথা বলেছে তারা। অবশ্য প্রশাসন বলছে, তারা সংক্রমন ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত