ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

পটুয়াখালীতে ৮৮৬ দুঃস্থ পরিবার পেল ঘর

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৭:৫৪  
আপডেট :
 ২০ জুন ২০২১, ১৮:১৯

পটুয়াখালীতে ৮৮৬ দুঃস্থ পরিবার পেল ঘর
ছবি- প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে পটুয়াখালীর রাঙ্গাবালী ও কলাপাড়া উপজেলার ৮৮৬ গৃহহীন ও ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের দুই শতক জমিসহ ঘর দেয়া হয়েছে।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে দুই শতক জমির মালিকানাসহ এসব উপকারভোগীদের সুদৃশ্য রঙিন টিনশেডের সেমিপাকা ঘর নির্মাণ করে দেয়া হয়। প্রতিটি ঘরে আছে দুইটি বেডরুম, একটি টয়লেট ও রান্না ঘর। একেকটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৯১ হাজার টাকা।

রোববার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় রাঙ্গাবালী উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে ৭৭৬ উপকারভোগীদের হাতে ঘরের চাবি ও দলিলপত্র তুলে দেন জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান এমপি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহম্মেদ, ইউএনও মো. মাশফাকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, সম্পাদক সাইদুজ্জামান মামুন সহ সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান বৃন্দ ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

এদিকে কলাপাড়া উপজেলা পরিষদ হলরুমে ১১০ উপকারভোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিএম সরফরাজ, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মোহাম্মদ শহীদুল হক সহ সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, উপকারভোগী ও স্থানীয় সংবাদকর্মীরা।

উল্লেখ্য, এর আগে আশ্রয়ণপ্রকল্প-২ এর আওতায় প্রথমধাপে রাঙ্গাবালীতে ৪৯১টি ও কলাপাড়ায় ৫৫০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়া হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত