ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

করোনায় পাবনার দুই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ০২:৪৬  
আপডেট :
 ২৮ জুলাই ২০২১, ০৩:৩০

করোনায় পাবনার দুই বীর মুক্তিযোদ্ধার মৃত্যু

পাবনায় করোনা উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে দুই বীর মুক্তিযোদ্ধা মারা গেছেন। এছাড়া তারা দুজনই আলাদা দুই স্কুলের প্রধান শিক্ষক ছিলেন। মৃত্যুকালে তাদের দুজনেরই বয়স হয়েছিল ৭০ বছর।

মঙ্গলবার বিকেলে একজন পাবনায় ও একই দিন সন্ধ্যায় অন্যজন ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃতরা হলেন- বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষক জার্জিস হোসেন এবং বীর মুক্তিযোদ্ধা ওলিউজ্জামান (ওলি)।

জার্জিস হোসেনের ছোট ভাই ডা: সাদেকুর রহমান জানান, তিনি কয়েকদিন থেকে ঠান্ডা, জ্বর ও কাশিতে ভুগছিলেন। সোমবার থেকে শ্বাসকষ্ট শুরু হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তিনি মারা যান।

জার্জিস বিএনএপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। পাবনার ঈশ্বরদী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাঁড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি মাজদিয়া উচ্চ বিদ্যালয়ের (অব.) প্রধান শিক্ষক ছিলেন।

তার মৃত্যুতে এক বিজ্ঞপ্তিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব গভীর শোক প্রকাশ করেছেন।

মঙ্গলবার বাদ এশা গোকুলনগর কেন্দ্রীয় গোরস্থানে জানাজা শেষে সেখানেই জার্জিস হোসেনকে দাফন করা হয় বলে তার পরিবারের স্বজনরা জানান।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বীর মুক্তিযোদ্ধা ওলিউজ্জামান (ওলি)। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও আত্মীয়স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার বেলা ১১টায় ভবানীপুর পূর্বপাড়া হাফেজিয়া মাদরাসা মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হবে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।

তিনি সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের অব. প্রধান শিক্ষক ছিলেন। ২০১৭ সালে অবসর গ্রহন করেন।

শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা ওলির মৃত্যুর খবরে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষকসহ সুজানগরের সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, সুজানগর পৌরসভার মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল ওহাব, বীর মুক্তিযোদ্ধা ও এক সময়ে তার সহকর্মী আব্দুস সামাদ মাষ্টার প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত