ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

নিজ ঘরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে যুবক আহত

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৪

নিজ ঘরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে যুবক আহত
ছবি: প্রতীকী।

যশোরে নিজ ঘরে বোমা বানাতে গিয়ে শপ্পা (৩৬) নামের এক যুবক গুরুতর আহত হয়েছেন। তার একটি হাতের তিনটি আঙ্গুল, চোখ, মুখমণ্ডল, বুক এবং দুই পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। আহত শপ্পা ওই এলাকার ইব্রাহিম মোল্যার ছেলে।

সোমবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে অভয়নগর উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার নামক এলাকায় এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিকট শব্দে বোমা বিস্ফোরণে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। এসময় বোমা বিস্ফোরণের ফলে ওই ঘরের টিনের চাল উড়ে যায় এবং দেয়ালে ফাটল সৃষ্টি হয়।

পুলিশ এবং শপ্পার পরিবার জানায়, নিজ ঘরের দরজা লাগিয়ে ভিতরে বোমা তৈরি করছিলো শপ্পা।

পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে সেখান থেকে ৫টি ধারালো রামদা উদ্ধার করেছে। তার নামে থানায় ইতোপূর্বে সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডের মামলা রয়েছে।

পুলিশ জানায়, শপ্পা একজন বোমা তৈরির কারিগর। নিজ ঘরে বোমা বানানোর সময় বোমা বিস্ফোরণ ঘটে। এসময় পরিবারের লোকজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থা গুরুত্বর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এ ব্যাপারে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সাদিয়া জাহান বলেন, ‘বোমার স্প্লিন্টারে তার চোখ-মুখমণ্ডলসহ শরীরের সামনের পুরো অংশ মারাত্মকভাবে ক্ষত-বিক্ষত হয়েছে।

চোখের ভিতর বোমার স্প্লিন্টারের আঘাত লেগেছে বলেও প্রাথমিকভাবে মনে হয়েছে। তাছাড়া তার শ্বাসনালীও ক্ষতিগ্রস্থ হতে পারে বলে আশংকা রয়েছে।

সবমিলিয়ে ভিকটিমের অবস্থা গুরুত্বর। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

অভয়নগর থানার অফিসার্স ইনচার্জ এ কেএম শামীম আহসান জানান, নিজ ঘরে বোমা তৈরিকালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তাৎক্ষণিক ঘটনাস্থল পরির্দশন করে ওই ঘরের চৌকির নিচ থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে।

আহতকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখা হচ্ছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত