ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে কাজে আসছে না ৪০ লাখ টাকার ব্রিজ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:১১

ঠাকুরগাঁওয়ে কাজে আসছে না ৪০ লাখ টাকার ব্রিজ
খালের ওপর নির্মিত ব্রিজ। ছবি: প্রতিনিধি।

ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ি গড়িয়ালি গ্রামে খালের ওপর নির্মিত ব্রিজটি কাজে আসছে না। সংযোগ সড়ক না থাকায় নির্মাণের পর ব্যবহার হয়নি ব্রিজটি।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু ও কালভার্ট নিমার্ণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ সালে ব্রিজটি নির্মাণ করা হয়। এতে প্রায় ৪০ লাখ টাকা ব্যয় হয়েছে।

সরেজমিনে গড়িয়ালি গ্রামের ওই ব্রিজ এলাকায় দেখা গছে, ওই গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন খালের ওপর ব্রিজটি দৃশ্যমান থাকলেও দুই পাশে নেই কোনো সংযোগ সড়ক। ব্রিজের ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটেও যাতায়াত করা যাচ্ছে না। ফলে ব্রিজটি কোনো কাজেই আসছে না স্থানীয়দের।

হিন্দুপাড়া এলাকার সিরাজুল মিয়া বলেন, খালের ওপরে যে ব্রিজটি নির্মাণ হয়েছে তা অপরিকল্পিত। এখানে এই ব্রিজ কোন দরকারই ছিল না। ব্রিজ হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোনো কাজে আসছে না।

বড় পলাশবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ২০১৬-১৭ সালে দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রকল্পের আওতায় ব্রিজ নির্মাণ হয়। কিন্তু কোন যানবাহন এই ব্রিজ দিয়ে চলাচল করে না। ব্রিজটির সংযোগ সড়ক নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বালিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, ব্রিজটির সঙ্গে সংযোগ রাস্তা করার প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হচ্ছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন, আমার যোগদানের আগেই ব্রিজটি নির্মাণ করা হয়েছে। ব্রিজ নির্মাণের পর মানুষ চলাচল করে না সেই বিয়ষটি আমার জানা নেই। তবে ব্রিজটি পরির্দশন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত