ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

শিক্ষা কার্যক্রম নিয়ে নতুন করে যা বললেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৮

শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু করা হবে: জাকির হোসেন
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, দেশে করোনাভাইরাস সংক্রমণের হার ৫ শতাংশের নিচে নেমে এসেছে। কিছুদিনের মধ্যে আমরা স্বাভাবিক জীবনে ফিরে আসবো এবং শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু করতে পারবো।

রংপুর জেলা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে করোনা পরবর্তী মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিমন্ত্রীর বক্তব্য তুলে ধরেন।

প্রতিমন্ত্রী বলেন, মহামারির ভয়াবহতার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কোমলমতি শিক্ষার্থীরা। লেখাপড়ার এই ক্ষতি পুষিয়ে নিতে সরাসরি পাঠদানের পাশাপাশি অনলাইন শিক্ষা-কার্যক্রমও অব্যাহত থাকবে। এছাড়া শিক্ষার্থীদের বাড়ি বাড়ি ওয়ার্কশিট পৌঁছে দেয়ার কার্যক্রম চলবে।

তিনি কোভিড পরবর্তী শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাদের স্বাস্থ্যবিধি মেনে ও বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। এ বিষয়ে কোন ধরনের ছাড় না দিতে তিনি শিক্ষক-কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

জাকির হোসেন বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সকলকেই সচেতন হতে হবে। শিক্ষার্থীদের শতভাগ সুরক্ষায় রাখতে হবে। শ্রেণি কক্ষে প্রবেশের আগে প্রত্যেকের তাপমাত্রা পরীক্ষা ও সাবান দিয়ে হাত পরিস্কার করা ছাড়াও প্রতি বেঞ্চে ৩ ফুট দুরত্ব রেখে বসতে হবে।

রংপুর জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় উপপরিচালক মো. মুজাহিদুল ইসলাম ও রংপুর প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সুপারিন্টেন্ডেন্ট খোন্দকার মো. ইকবাল হোসেন।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত