ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

অস্ত্র ও মাদক মামলায় কারাগারে থেকেও চেয়ারম্যান প্রার্থী!

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ২৩:২৪

অস্ত্র ও মাদক মামলায় কারাগারে থেকেও চেয়ারম্যান প্রার্থী!
আটক রেজাউল ইসলাম রাজু। ছবি: সংগৃহীত

ঠাকুরগাওয়ের পীরগঞ্জের বৈরচুনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অস্ত্র ও মাদক মামলায় কারাগারে যাওয়া এক আসামি। তার মনোয়নপত্র যাচাই বাছাই করে বৈধ ঘোষণা করা হয়েছে। জেলা রিটার্নিং কর্মকর্তা শামীম আখতার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গাইবান্ধা জেলা কারাগারে বন্দি রেজাউল ইসলাম রাজুর পক্ষে গত মঙ্গলবার তার মনোয়নপত্র জমা দেন নুরজামাল নামে এক ব্যক্তি। যথাযথ আইনি প্রক্রিয়ায় মনোনয়ন পত্র জমা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে তা বৈধ ঘোষণা করা হয়েছে।

গত ৩০ জুলাই রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ভাগদরিয়া গ্রামে অভিযান চালিয়ে পিস্তল, গুলি ও ইয়াবাসহ রেজাউলকে আটক করে র‌্যাব-১৩-এর একটি দল। তার বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় কারাগারে রয়েছেন রেজাউল।

এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম বলেন, ‘সাজা না হলে নির্বাচন করতে বাধা নেই। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই। ভোটাররাই সিদ্ধান্ত নেবেন।’

পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৫১জন। এছাড়া সদস্য পদে ৩৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৯ জন প্রার্থী হয়েছেন। আগামীকাল রোববার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত