ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বাসায় যাননি মুরাদ, তাহলে কোথায়?

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২১, ২১:৩৩  
আপডেট :
 ১২ ডিসেম্বর ২০২১, ২২:০৩

বাসায় যাননি মুরাদ, তাহলে কোথায়?
ফাইল ফটো

পদ হারানো সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান সম্প্রতি দেশ ছেড়ে কানাডা ও সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হয়ে আবার তিনি ঢাকায় ফিরেছেন। রোববার বিকেল ৪টা ৫১ মিনিট নাগাদ এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরেন তিনি। তবে বিমানবন্দর থেকে তিনি কোথায় গেছেন তা নিশ্চিত হওয়া যায়নি। রাত সাড়ে ৮টা পর্যন্ত তিনি রাজধানীর ধানমন্ডির বাসায় স্ত্রী-সন্তানদের কাছে ফেরেননি।

রাজধানীতে মুরাদের তিনটি বাসা থাকার তথ্য নিশ্চিত করেছেন একটি সূত্র। যার মধ্যে একটি শান্তিনগরে, একটি ধানমন্ডিতে এবং অপরটি মিন্টো রোডের বাসা, যা প্রতিমন্ত্রী হিসেবে পাওয়া। তবে প্রতিমন্ত্রীর পদ ছাড়ার কারণে মুরাদ মিন্টো রোডের বাসার অধিকার এরই মধ্যে হারিয়েছেন।

সরকারি বরাদ্দের ওই বাসায় তিনি প্রতিমন্ত্রী থাকার সময়েও খুব একটা যাননি। শান্তিনগরের বাসাতেও তার তেমন যাতায়াত নেই। ধানমন্ডির বাসায় স্ত্রী আর দুই সন্তান নিয়ে থাকতেন মুরাদ হাসান।

তবে বিমানবন্দর থেকে বের হয়ে মুরাদ ধানমন্ডির বাসায় ফিরেননি বলে জানিয়েছেন ধানমণ্ডি বাসার নিরাপত্তা কর্মী সুমন ইসলাম। তিনি বলেন, মুরাদ হাসানের ঢাকা ফেরার খবর শুনেছি। তবে এখনও তিনি বাসায় আসেননি। মুরাদ হাসানের স্ত্রী ও দুই সন্তান ওই বাসাতেই আছেন বলেও নিশ্চিত করেন এই নিরাপত্তাকর্মী। তিনি বলেন, ‘প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের আগের দিন তিনি বাসা ছেড়ে যান, এরপর আর ফেরেননি।’

মুরাদ তার নির্বাচনি এলাকা জামালপুরের সরিষাবাড়ীতে যাচ্ছেন কিনা- সে ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি। এরই মধ্যে জামালপুর জেলা বিএনপির পক্ষ থেকে তাকে প্রতিহত করার ঘোষণা দেয়া হয়েছে।

অন্যদিকে, জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে তাকে অব্যাহতি দেয়ার প্রস্তাব পাঠানো হয়েছে কেন্দ্রে। সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদ থেকেও মুরাদকে অব্যাহতির প্রস্তাব কেন্দ্রে পাঠানো হয়েছে। মুরাদের ফেরার দিন তার বিরুদ্ধে মামলার আবেদন হয়েছে বিভিন্ন জেলায়।

প্রসঙ্গত, অশালীন বক্তব্য ও ফোনের রেকর্ডিং ফাঁসের ঘটনায় প্রতিমন্ত্রীর পদ হারানোর পর গত বৃহস্পতিবার রাত ১টা ২০ মিনিটে কানাডার উদ্দেশে ঢাকা ছাড়েন মুরাদ হাসান। এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট ইকে ৮৫৮৫-এ তিনি প্রথমে দুবাই যান, এরপর সেখান থেকে আরেকটি ফ্লাইটে কানাডার উদ্দেশে যাত্রা করেন। তবে টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফিরিয়ে দেয় কানাডীয় কর্তৃপক্ষ। মুরাদ হাসান এরপর মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন। তবে শনিবার ভিসা না থাকায় দুবাইয়ে ইমিগ্রেশনও আটকে দেয় সাবেক এই প্রতিমন্ত্রীকে। এরপর তিনি রোববার দেশেই ফিরে আসেন।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত