ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

মিরসরাইয়ে আগুনে পুড়ে ছাই ৭ ব্যবসা প্রতিষ্ঠান

  মিরসরাই (চট্রগ্রাম) প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৯:২১

মিরসরাইয়ে আগুনে পুড়ে ছাই ৭ ব্যবসা প্রতিষ্ঠান

চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে সাতটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

উপজেলার হাইতকান্দি ইউনিয়নের দমদমা বাজারে মঙ্গলবার ভোর ৬টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের সদস্যরা এসে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

হাইতকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য স্বরোজ প্রিয় বড়ুয়া জানান, ভোর ছয়টার দিকে আগুনের সূত্রপাত হয়। এতে মাতৃ মেডিকেল হল, শুটকির দোকান, ঐশি ইলেকট্রিক এন্ড মাইক সার্ভিস, স্টেশনারি দোকানসহ সাতটি দোকান পুড়ে যায়। সাথে ওই মার্কেটের একটি খালি দোকান পুড়ে যায়।

মিরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা (এসও) রবিউল আজম বলেন, মাইকের দোকানের ব্যাটারি থেকে আগুনের সূত্রপাত হতে পারে। রাতে ব্যাটারি চার্জ দিয়ে দোকানদাররা বাড়িতে চলে যান এতে করে ব্যাটারি বিস্ফোরিত হয়ে আগুন প্রতিটি দোকানে ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।এ সময় আগুন থেকে রক্ষা করার জন্য বিভিন্ন দোকান থেকে প্রায় ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়।

উপজেলার হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, অগ্নিকাণ্ডে ৮টি দোকান পুড়ে গেছে। এতে ৩০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। তবে ক্ষতিগ্রস্তদের উপজেলা আওয়ামী লীগ ও সরকারিভাবে সহায়তা আশ্বাস দেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত