ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লা সিটি নির্বাচন

মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বিএনপির দুই নেতা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ মে ২০২২, ১৫:১৮  
আপডেট :
 ১৭ মে ২০২২, ১৫:২৮

মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী বিএনপির দুই নেতা
মো. মনিরুল হক সাক্কু এবং নিজাম উদ্দিন কায়সার

বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণায় অটল। তবে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত দুজন। তারা হলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল হক সাক্কু ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দীন কায়সার।

মঙ্গলবার বেলা ১১টায় মনিরুল হকের পক্ষে তার ছোট ভাই মো. কাইমুল হক এবং দুপুর সাড়ে ১২টার দিকে নিজাম উদ্দীন নিজেই মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। আগামী ১৫ জুন এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মেয়র প্রার্থী মো. মনিরুল হক বলেন, ‘মনোনয়ন ফরম জমা দিয়েছি। দলীয় মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর দলের কাছে অব্যাহতি চাইব। নির্বাচন নিয়ে নানা ধরনের অপপ্রচার চলছে। আমি নির্বাচনে আছি, নির্বাচনে থাকব। তিন মাস ধরে আমি নির্বাচনী কাজ করেছি। মানুষের বাড়ি বাড়ি গিয়েছি। দোয়া চেয়েছি। কেন্দ্র কমিটি করেছি। এখন প্রতীকের অপেক্ষায় আছি। উন্নয়নের জন্য ভোটাররা আমাকে ভোট দেবেন। কুমিল্লার মানুষই আমাকে চান।’

মেয়র প্রার্থী নিজাম উদ্দীন কায়সার বলেন, ‘কুমিল্লার মানুষ পরিবর্তন চায়। পরিবর্তন করতে হলে নৌকা প্রতীক ও সাবেক মেয়রের বলয়ের বাইরে থেকে প্রার্থী হতে হবে। তাই আমি প্রার্থী হয়েছি। কুমিল্লার মানুষকে শান্তির ও নিরাপদ কুমিল্লা উপহার দিতে চাই।’

ঘোষিত তফসিল অনুযায়ী, মঙ্গলবার ১৭ মে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। ১৯ মে মনোনয়নপত্র বাছাই। ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহার। ২৭ মে প্রতীক বরাদ্দ। ১৫ জুন নির্বাচন হবে।

উল্লেখ্য, এ সিটির ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। ১০৫ ভোটকেন্দ্রের সবকয়টিতে ইভিএমে ভোট নেওয়া হবে। তফশিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই ১৯ মে, আপিল দায়ের ২০-২২ মে পর্যন্ত, আপিল নিষ্পত্তি ২৩-২৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। এখানে আগামী ১৫ জুন শতভাগ ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত