ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

পাঁচ জন মিলে তিন মিনিটে ইমনকে হত্যা

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুলাই ২০২২, ১৯:০৬  
আপডেট :
 ২৫ জুলাই ২০২২, ১৯:১০

পাঁচ জন মিলে তিন মিনিটে ইমনকে হত্যা

কক্সবাজার শহরের পেশকারপাড়ায় ছাত্রলীগ নেতা ইমন হাসান মওলা (২০) হত্যাকাণ্ডে পাঁচজন অংশ নেন বলে জানিয়েছে র‍্যাব। রোববার বিকেলে টেকনাফ উপজেলার কচুবনিয়া এলাকা থেকে ইমন হত্যা মামলার প্রধান আসামি আবদুল্লাহ খানকে (২৭) গ্রেপ্তার করে র‍্যাব। আবদুল্লাহর প্রাথমিক জিজ্ঞাসাবাদে দেয়া তথ্যের বরাতে এ তথ্য জানায় র‍্যাব।

আবদুল্লাহকে গ্রেপ্তারের পর গতকাল বিকেলেই র‍্যাব-১৫-এর কক্সবাজার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

র‌্যাব জানায়, হত্যার মিশন শেষ করতে খুনিরা সময় নেন মাত্র তিন মিনিট। পূর্বশত্রুতার জেরে তাকে হত্যা করা হয়।

র‍্যাবের সহকারী পুলিশ সুপার নিত্যানন্দ দাশ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আবদুল্লাহ ছাত্রলীগ নেতা ইমন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। কয়েক মাস আগে আবদুল্লাহর সঙ্গে ইমনের মারামারির ঘটনা ঘটে। ওই ঘটনার জেরে ইমনকে হত্যার পরিকল্পনা করেন তিনি। খুনের পর ইমনের ব্যবহৃত মোটরসাইকেলটি নিয়ে নেন হামলাকারীরা। সেই মোটরসাইকেলটিও উদ্ধার করেছে র‍্যাব। আবদুল্লাহ শহরের পেশকারপাড়ার খাইরুল আহমদের ছেলে।

এদিকে গতকাল রাতেই আবদুল্লাহকে কক্সবাজার সদর মডেল থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে পেশকারপাড়ার ছিকু বরফকলসংলগ্ন সড়কে কক্সবাজার সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র ইমনের ওপর হামলা করা হয়। এ সময় উপর্যুপরি ছুরিকাঘাতে তাকে হত্যা করা হয়। ইমনের বাড়ি শহরের উত্তর টেকপাড়ায়। তিনি কক্সবাজার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

এ ঘটনায় শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নিহত ইমনের বাবা মো. হাসান বাদী হয়ে আবদুল্লাহ খানকে প্রধান আসামি করে মোট ১৬ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার আসামিরা হলেন—পেশকারপাড়া এলাকার আবদুল্লাহ খান (২৭), রমজান আলী (৩০), আবদুল্লাহ আহাদ ওরফে ছোটন (২৪), ছৈয়দ আকবর (৩৩), মুন্না প্রকাশ ওরফে কালা মুন্না (২৮), মো. সানি (২৭), মো. জুয়েল প্রকাশ ওরফে ফরহাদ (২৪) ও মো. তৌহিদ (২৫)। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা সাত থেকে আটজনকে আসামি করা হয়। তাঁদের মধ্যে আজ সোমবার দুপুর পর্যন্ত আবদুল্লাহ ছাড়া কেউ ধরা পড়েননি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত