ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

প্রান্তিক জেলেদের জীবন রক্ষাকারী সামগ্রী দিলো কোস্ট গার্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ নভেম্বর ২০২২, ১৭:৫১

প্রান্তিক জেলেদের জীবন রক্ষাকারী সামগ্রী দিলো কোস্ট গার্ড
প্রান্তিক জেলেদের রক্ষাকারী উপকরণ বিতরণ। ছবি: নিজস্ব

খুলনার কয়রার গোলখালীর প্রত্যন্ত এলাকার জেলেদের মাঝে জীবন রক্ষাকারী উপকরণ হিসেবে লাইফ জ্যাকেট, লাইফবয় ও টর্চ লাইট বিতরণ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ সংরক্ষণের পাশাপাশি উপকূলীয় এলাকার প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মাঝে নিয়মিত সাহায্য সহযোগিতা করছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার কোস্ট গার্ড পশ্চিম জোনের অধিনস্থ খুলনা জেলার অন্তর্গত কয়রার গোলখালীর প্রত্যন্ত এলাকার জেলেদের মাঝে জীবন রক্ষাকারী উপকরণ হিসেবে লাইফ জ্যাকেট, লাইফবয় ও টর্চ লাইট বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী। এছাড়া বাহিনীর অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

কোস্ট গার্ডের মহাপরিচালক পশুর নদীতে কোস্ট গার্ডের আধুনিকায়নে নতুনভাবে সংযোজিত ওয়েল পলুশন কন্ট্রোল সরঞ্জাম সম্বলিত বোটসমূহের মাধ্যমে পানিতে অনিচ্ছাকৃতভাবে নিঃসরণকৃত তেল অপসারন মহড়া অবলোকন করেন।

মুনিফ তকি আরও বলেন, দেশের ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বন্যা ও মহামারীসহ সকল দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে কোস্ট গার্ড সবসময় প্রস্তুত রয়েছে এবং ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ত্রান ও পূর্ণবাসনসহ কোস্ট গার্ডের নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত