ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব ভালোবাসা দিবসে দোকান ঘর পেলেন পঙ্গু শফিকুল

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৭

বিশ্ব ভালোবাসা দিবসে দোকান ঘর পেলেন পঙ্গু শফিকুল
শারীরিক প্রতিবন্ধী মো. শফিকুল ইসলামকে দোকান ঘর উপহার দেয়া হয়। ছবি: প্রতিনিধি

বিশ্ব ভালোবাসা দিবসে পঙ্গু লোককে দোকান ঘর করে দিয়ে তার বেঁচে থাকার অবলম্বন তৈরি করে দিয়ে ভালোবাসার এক চমৎকার বহিঃপ্রকাশ করল ফরিদপুরের একটি স্বেচ্ছাসেবী সংগঠন "উৎস সোশ্যাল অর্গানাইজেশন"।

মঙ্গলবার সকালে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর বাজারে শারীরিক প্রতিবন্ধী মো. শফিকুল ইসলামকে (৫০) একটি দোকান ঘর উপহার দেয়া হয় ।

এ সময় উৎস সোশ্যাল অর্গানাইজেশনের সভাপতি দিদারুল ইসলাম বলেন, বিশ্ব ভালোবাসা দিবসটা উদযাপন হোক অন্য রকম। তাইতো ভালোবাসা দিবসে ভালো থাকার অবলম্বন তৈরি করে দেয়া হলো পঙ্গু শফিকুলকে।

জন্মের কয়েকমাস পরে শফিকুল ইসলাম অসুস্থ হয়ে প্রতিবন্ধীত্ব বরণ করেন। বর্তমানে তার ৪ সদস্যের সংসারে ২ টি মেয়েকে নিয়ে বহু কষ্টে দিন পার করছেন। ছোট একটা দোকান কিন্তু পুঁজির অভাবে দোকানের মালামাল পর্যাপ্ত তুলতে পারছেন না।

এই অসহায় পরিবারের কথা উৎস সোশ্যাল অর্গানাইজেশন কাছে একজন তুলে ধরে। তারপর উৎস সোশ্যাল অর্গানাইজেশনের পক্ষ থেকে তার জন্য কিছু করার উদ্যোগ গ্রহণ করা হয়। যে ভাবনা সেই কাজ। উৎস সোশ্যাল অর্গানাইজেশন ভাবনাটা বাস্তবায়ন করার জন্য আজ বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে তাকে সামর্থ্য অনুয়ায়ী তার পাশে থাকার জন্য চেষ্টা করছে। তার দোকান সাজিয়ে দিয়েছে প্রয়োজনীয় পণ্যগুলো দিয়ে।

তিনি আরও বলেন, আসুন আমরা সবাই মিলে এই সমাজের এ সমস্ত পরিবারের পাশে দাঁড়াই। তাদের সুন্দরভাবে বেঁচে থাকার একটা অবলম্বন তৈরি করে দেই। আসুন এভাবে আমরা ভালোবাসা প্রকাশ করি, বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করি।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত