ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহকালে আটক ২

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৯ মে ২০২৩, ১০:০২

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহকালে আটক ২
ছবি: সংগৃহীত

কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সরবরাহকালে অস্ত্র ও গুলিসহ মোহাম্মদ জাবের (২০) এবং নুরুল আমিন (২০) নামে দুজনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে একজন রোহিঙ্গা।

গতকাল রোববার সন্ধ্যায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজার এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী।

আটককৃত মোহাম্মদ জাবের রামু উপজেলার ঈদগড় এলাকার শাকের আহমদের ছেলে ও নুরুল আমিন উখিয়া উপজেলার কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত নুরুল হকের ছেলে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানায়, গতকাল রোববার সন্ধ্যায় কুতুপালং বাজার সংলগ্ন এলাকায় কতিপয় লোকজন রোহিঙ্গা ক্যাম্পে সরবরাহের জন্য অস্ত্রের চালানসহ অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক তিন থেকে চারজন পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে দুজনকে আটক করা হয়। এসময় তাদের সঙ্গে থাকা ছোট একটি পোটলার ভেতরে থেকে দেশীয় তৈরি বন্দুক ও ৫০টি গুলি জব্দ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকারোক্তি দিয়েছেন জব্দকৃত অস্ত্র ও গুলি রোহিঙ্গা ক্যাম্পে সক্রিয় একটি সন্ত্রাসী গোষ্ঠীর কাছে সরবরাহের জন্য তারা কুতুপালং বাজার এলাকায় অবস্থান করছিলেন। এর আগেও তারা কয়েকবার অস্ত্রের চালান পাচার করেছে বলে জানা যায়।

আটককৃতদের নামে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান শেখ মোহাম্মদ আলী।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত