ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

শীতলক্ষ্যায় জাহাজে ইঞ্জিন বিস্ফোরণ, দগ্ধ ৮

  নারায়ণগঞ্জ ও ঢামেক প্রতিনিধি

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১১:৪২

শীতলক্ষ্যায় জাহাজে ইঞ্জিন বিস্ফোরণ, দগ্ধ ৮
রূপগঞ্জে একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে তেলের জাহাজের ইঞ্জিন রুমে বিস্ফোরণে আটজন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ইছাপুরা নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মাহবুবুর রহমান।

শনিবার (৩ জুন) দিবাগত রাত ১টার দিকে রূপগঞ্জের গাজী ব্রিজ সংলগ্ন দড়িকান্দি ডকইয়ার্ডে ‘ওটি সাংহাই এইট’ নামে জাহাজে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- জাহাজটির স্টাফ আ. মান্নান রাহাদ (২৩), হুমায়ুন কবির (৫৪), তাজুল ইসলাম লিমন (২৪), ইমতিয়াজ আহমেদ (৪২), রুবেল (৩৮), সোহেল (৩৮), নাজমুল (৩৩) ও রাকিব (২৪)।

মাহবুবুর রহমান বলেন, গভীর রাতে মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় শীতলক্ষ্যা নদীতে নোঙর করে রাখা ও টি সাংহাই ৮ জাহাজে হঠাৎ করে আগুন লেগে যায়। এ সময় আগুনের শিখা ২০ থেকে ৩০ ফুট উচ্চতায় উঠে। জাহাজে থাকা স্টাফরা দগ্ধ হয়। আশপাশের জাহাজের লোকজন তাদের উদ্ধার ও তাৎক্ষণিক হাসপাতালে ভর্তি করে।

আগুনে দগ্ধ আব্দুল মান্নান রাহাদ বলেন, চট্টগ্রাম থেকে নরসিংদীতে জাহাজে করে তেল নিয়ে যাই। সেখানে তেল আনলোড করে জাহাজটি নিয়ে রূপগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডকইয়ার্ডে রাখি। রাত ১টার দিকে যখন জাহাজের ডেকের ওপরে ছিলাম তখন ইঞ্জিন রুমে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। মুহূর্তের মধ্যে আমাদের শরীরে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে নদীতে লাফিয়ে পড়ি। এরপর সাঁতরে পাড়ে উঠলে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, জাহাজে আগুনের ঘটনায় মোট ৮ জন রোগীকে বার্ন ইনস্টিটিউটে আনা হয়েছিল। রাকিব, রাহাদ ও নাজমুলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বাকি পাঁচজন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে হুমায়ুনের শরীরের ৩০ শতাংশ, তাজুলের ৬৭, ইমতিয়াজের ৩০, রুবেল ও সোহেলের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক।

আরো পড়ুন: সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে দগ্ধ নারীর মৃত্যু

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত