ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

শাহ আমানতে ফের স্বর্ণের চালান জব্দ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুন ২০২৩, ২১:০৬

শাহ আমানতে ফের স্বর্ণের চালান জব্দ
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফের স্বর্ণ জব্দ করা হয়েছে। দরজার কবজার মতো সাজিয়ে স্বর্ণ পাচারের সময় ১২টি লম্বা দন্ড আকৃতির এসব স্বর্ণ উদ্ধার করা হয়। যার ওজন ৭৩৬ গ্রাম।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্ট থেকে যাত্রীবিহীন এসব স্বর্ণ জব্দ করেন এনএসআই ও শুল্ক গোয়েন্দারা। তবে স্বর্ণগুলো কার সে তথ্য পাওয়া যায়নি।

জানা গেছে, বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্টের নিকট হতে যাত্রীবিহীন একটি ব্যাগেজ হতে ১২টি লম্বা দণ্ড আকৃতির ৭৩৬ গ্রাম (২৪ ক্যারেট) স্বর্ণ উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য: ৬৩ লাখ ১৭ হাজার ৫৯৬ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বলেন, গতকালের মত একই পন্থা অবলম্বন করা অর্থাৎ ব্যাগের ভেতর থেকে দরজার কবজার মাঝখানে স্বর্ণের দণ্ড রেখে পাচারের সময় আরেকটি চালান জব্দ করা হয়েছে। তবে কেউ আটক হয়নি। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, রোববার (৪ জুন) দুবাই থেকে চট্টগ্রামে আসা ফেনীর আবদুল করিম সজন নামে এক যাত্রীর কাছে থাকা ১২টি দরজার কব্জা থেকে স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার ওজন ৭৪৬ গ্রাম (২৪ ক্যারেট)। এছাড়া তার কাছ থেকে ২২ ক্যারেটের ১০০ গ্রাম ওজনের বালা, ৩টি মোবাইল ফোন ও ২টি ল্যাপটপ। উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা স্বর্ণ ও জিনিসপত্রের দাম ৮৫ লাখ ৩৫ হাজার ৪৩৩ টাকা।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত