ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

বিমান বিধ্বস্ত : জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রুয়েট শিক্ষিকা

বিমান বিধ্বস্ত : জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রুয়েট শিক্ষিকা

নেপালে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ইমরানা কবির হাসি গুরুতর আহত হয়েছেন। তিনি এখন নেপালে আইসিইউতে চিকিৎসাধীন।

ড. ইমরানা কবির রুয়েটের কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক। ইউএস-বাংলার ওই বিমানের যাত্রী ছিলেন ইমরানা ও তার স্বামী রাকিবুল ইসলাম। ব্যক্তিগত কাজে নেপালে যাচ্ছিলেন তিনি। তারা দুজনেই কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

বিষয়টি জানিয়েছেন রুয়েটের কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. রবিউল ইসলাম।

সোমবার কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইনসের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত ৫০ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছে অনেকে। নেপাল সেনাবাহিনী এ তথ্য দেয়।

ওই ফ্লাইটে ৬৫ জন বয়স্ক, দুই শিশু এবং পাইলট ও চারজন ক্রু ছিলেন। তাদের মধ্যে ৩২ বাংলাদেশি, একজন মালদ্বীপ, একজন চাইনিজ এবং নেপালি ৩২ যাত্রী ছিলেন।

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ইউএস বাংলার প্রথম নারী পাইলট প্রিথুলা রশিদ নিহত হয়েছেন। তার ফেসবুকের শেষ স্ট্যাটাস ছিল, ‘খোদা হাফেজ’। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। অপরদিকে উড়োজাহাজটির প্রধান পাইলট আবিদ সুলতান বেঁচে আছেন বলে জানিয়েছে বিমান সংস্থাটি।

আরো খবর:

পাইলটের শেষ স্ট্যাটাস ‘খোদা হাফেজ’

বাবার সঙ্গে আকাশে উড়ে না ফেরার দেশে প্রিয়ন্ময়ী

বিধ্বস্ত বিমানে ওঠার আগে শেষ স্ট্যাটাস

বিধ্বস্ত বিমানে ছিলেন রাগিব রাবেয়া মেডিকেল কলেজের অনেক শিক্ষার্থী

‘কাচ ভেঙে আমি বেরিয়ে আসি’

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত