ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

রুমার সীমান্ত এলাকায় গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী

  প্রতিনিধি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ২১:১৯

রুমার সীমান্ত এলাকায় গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
রুমা সীমান্ত । ছবি: সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলার রুমা খাল, প্রাংসা, পাইন্দু এবং রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি সীমান্ত এলাকায় প্রচণ্ড গোলাগুলির খবর পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে, বন্ধ রাখা হয়েছে বাজারের সব দোকানপাট।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে বান্দরবানের রুমার প্রাংসা-পাইন্দু ও রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউপি সীমান্তের দুর্গম এলাকায় এ ঘটনা ঘটে। রুমা বাজারের একজন ব্যবসায়ী জানান, আতঙ্কে বাজারের সব দোকানপাট বন্ধ করে চুপচাপ বসে আছেন ব্যবসায়ীরা।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, কয়েক দিন ধরে রুমা উপজেলায় যৌথ বাহিনীর অভিযান চলছে। এলাকাবাসী তাকে আজ বিকালে জানিয়েছে, পাইন্দু ইউনিয়ন ও বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সীমান্তে দুর্গম এলাকায় প্রচণ্ড গোলাগুলি হচ্ছে। এলাকাবাসীর ধারণা, এই গোলাগুলি হচ্ছে কেএনএফ সদস্যদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, কয়েকদিন ধরে রুমা উপজেলায় যৌথবাহিনীর অভিযান চলছে।

স্থানীয়দের বরাতে তিনি জানান, এলাকাবাসীরা তাকে আজ বিকেলে জানিয়েছেন পাইন্দু ইউপি, রুমা সদর ইউপি ও বিলাইছড়ি উপজেলা বড়থলি ইউনিয়নের সীমান্তে দুর্গম এলাকার ভিতরে প্রচণ্ড গুলি-বোমার আওয়াজ এলাকাবাসীরা শুনেছেন। এলাকাবাসীদের ধারনা সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর গোলাগুলি চলছে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহজাহান জানান, গোলাগুলির সংবাদ পেয়েছি। তবে বিস্তারিত জানা যায়নি।

উল্লেখ্য, রুমায় ব্যাংক ডাকাতির ঘটনায় গত ৬ এপ্রিল থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী, যা এখনও চলমান রয়েছে। এতে এই পর্যন্ত গ্রেফতার ৬৬ জন কারাগারে এবং এদের মধ্যে ৫২ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত