ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

তারেককে দেশে ফিরিয়ে নিতে সক্ষম হব: প্রধানমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ০৮:২৪

তারেককে দেশে ফিরিয়ে নিতে সক্ষম হব: প্রধানমন্ত্রী
ফাইল ছবি

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা তাকে দেশে ফিরিয়ে নিতে সক্ষম হব ইনশাআল্লাহ এবং সে তার কৃতকর্মের জন্য বিচারের সম্মুখীন হবে। ফৌজদারি অপরাধের দায়ে তাকে বিচারের মুখোমুখি হতে হবে।’

শনিবার (২১ এপ্রিল) লন্ডনের ওয়েস্টমিনস্টারে যুক্তরাজ্য আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে বিএনপির কঠোর সমালোচনা করে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ইতিমধ্যেই তারেক রহমানের প্রত্যর্পণের বিষয়ে ব্রিটিশ সরকারের সঙ্গে কথা বলেছি। মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার পরও সে কীভাবে লন্ডনে থাকে? আমরা তাকে দেশে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, তারেক রহমান দেশের পাশাপাশি এখন ব্রিটেনের রাজধানীতে বসেও সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে, চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে।

বিএনপিকে দেউলিয়া সর্বস্ব দল হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা কীভাবে একজন পলাতক আসামিকে দলের চেয়ারম্যান মনোনীত করে। তারা আসলে দেশের ইমেজ ধ্বংসের মাধ্যমে দেশ ধ্বংস করতে চায়।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান খুনি, তার স্ত্রী খুনি এবং তার ছেলেও খুনি। এই খুনিদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। আপনাদের প্রবাসীদের কাছে আমার অনুরোধ থাকবে, এই যে বাংলাদেশের বিরুদ্ধে অপবাদ ছড়ানোর উপযুক্ত জবাব দেওয়া। বাংলাদেশ আন্তর্জাতিকভাবে যে সম্মান পেয়েছে সেটা রক্ষা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, যারা জাতির পিতার প্রতিকৃতি ধ্বংস করেছে তাদের শাস্তির মুখোমুখি হতে হবে। আমি প্রবাসী বাংলাদেশিদের বলবো আপনারা দেখেছেন কারা জাতির পিতার প্রতিকৃতিকে অবমাননা করেছে এবং তাদের উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত