ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

দুই জেলায় ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষে আহত ১৫

  ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ২১:৪৩

দুই জেলায় ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষে আহত ১৫

রাশিয়া বিশ্বকাপের উত্তেজনা বাংলাদেশের গ্রামেগঞ্জেও ছড়িয়ে পড়েছে। বিশেষত বড় দলগুলোর সমর্থকরা একে অপরকে হেয় করে কথা বলছেন। যা থেকে সংঘর্ষের ঘটনাও ঘটছে। সেই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষ্মীপুরে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছে কমপক্ষে ১৫ জন।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থনকারীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার গুনিয়ক ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে এ ঘটনা ঘটে। নাসিরনগর থানার ওসি মো. আবু জাফর এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, শুক্রবার (২২ জুন) বিকালে নিশ্চিন্তপুর গ্রামের শরিফ খাঁর ছেলে আর্জেন্টিনা দলের সমর্থক মো. হামিদ মিয়ার সঙ্গে একই গ্রামের ইসমাইল মিয়ার ছেলে ব্রাজিল সমর্থক খোকন মিয়ার কথা কাটাকাটি হয়। ওই দিন রাতে উভয় পক্ষের অভিভাবকেরা খোকন মিয়ার বাড়িতে মিলিত হয়ে এ ঘটনা সমাধান করেন।

কিন্তু ক্ষোভ প্রশমিত না হওয়ায় আজ (শনিবার) দুপুরে রাস্তা দিয়া যাওয়ার সময় আর্জেন্টিনা সমর্থক হামিদ মিয়ার ওপর হামলা করেন ব্রাজিল সমর্থক খোকন মিয়ার লোকজন। এসময় হামিদকে বেধড়ক মারধর করা হয়। হামিদের চিৎকার শুনে তার লোকজন এগিয়ে আসলে খোকন মিয়ার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় ওই এলাকায় এখনও উত্তেজনা বিরাজ করছে।

আহতদের মধ্যে আছিয়া বেগম (৬৫), হামিদ মিয়া (১৭), ইসমাইল খাঁ (১৮), আব্দুল আউয়াল (৭০), শরিফ খাঁকে (৪২) নাসিরনগর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গোলাপ খাঁকে (৪৮) ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি মো. আবু জাফর বলেন, ‘সংর্ঘষের ঘটনা সম্পর্কে খবর পেয়েছি। তবে এ ঘটনায় থানায় কেউ কোনও অভিযোগ করেনি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

অন্যদিকে লক্ষ্মীপুরের রায়পুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই সমর্থকদের সংঘর্ষে নারীসহ পাঁচজন আহত হয়েছেন। শনিবার উপজেলার রায়পুর ইউনিয়নের দেবীপুর গ্রামের নূরানী মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুজনকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ‘ব্রাজিলের সমর্থক মো. ইউসুফ (২১) একই এলাকার আর্জেন্টিনার সমর্থক মো. সবুকে (২০) বলে- তোরা (আর্জেন্টিনা) দুই গোল খাইছত আর আমরা (ব্রাজিল) দুই গোল দিছি। এতেই ক্ষিপ্ত হয়ে ইউসুফকে এলোপাতাড়ি কিল-ঘুষি দিয়ে আহত করে সবু।’

খবর পেয়ে সবুর বড় ভাই বিল্লাল (২৪) আবারও ইউসুফকে মাথায় আঘাত করে জখম করে। এতেও ক্ষান্ত না হয়ে সবুর চাচাতো ভাই সবুজ ইউসুফের বাড়িতে গিয়ে ইউসুফের মা তৈয়মের নেছাকে (৪০) মারধর করে। আহত ইউসুফকে উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তাৎক্ষণিক সবুও হাসপাতালে গিয়ে ভর্তি হয়।

এ ঘটনায় আহত ইউসুফ বলেন, ঘটনার সময় বাড়ির সামনে চা-দোকানে বসে আমরা ৫-৬ জন খেলা দেখছিলাম। এ সময় আর্জেন্টিনা সমর্থক সবুর সঙ্গে দুষ্টামি করলে সে আমাকে মারতে থাকে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত