ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক চলছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১১:৫৭  
আপডেট :
 ১৫ জুলাই ২০১৮, ১৩:২৪

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক চলছে

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক শুরু হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে দেশটির নয় সদস্যের প্রতিনিধি দল এবং বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধি দল এ বৈঠকে বসেন।

ষষ্ঠবারের মতো আয়োজিত ভারত ও বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এ বৈঠকে আঞ্চলিক নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অপরাধমূলক কর্মকাণ্ড দমনে সহযোগিতা এবং ভ্রমণ সংক্রান্ত বিষয় গুরুত্ব পাবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে সকালে রাজনাথ সিং সচিবালয়ে এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রাঙ্গণে অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একটি দলের সালাম গ্রহণ করেন রাজনাথ সিং।

প্রসঙ্গত, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তিন দিনের সফরে গত শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় ঢাকায় আসেন। রোববার তার সফরের শেষ দিন। এদিন সকালে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর পূজা-অর্চনার জন্য ঢাকেশ্বরী মন্দিরে যান। সেখান থেকে সচিবালয়ে গিয়ে বৈঠকে অংশ নেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত