ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

কোটার বিষয়ে দ্রুত প্রতিবেদন দেয়ার তাগিদ ১৪ দলের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৬:৩৫  
আপডেট :
 ১৭ জুলাই ২০১৮, ১৬:৪০

কোটার বিষয়ে দ্রুত প্রতিবেদন দেয়ার তাগিদ ১৪ দলের

কোটা পদ্ধতি সংস্কারের বিষয়ে গঠিত কমিটিকে দ্রুত প্রতিবেদন দেয়ার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে জোটের এক বৈঠকে দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ দাবি করেন।

তিনি বলেন, কোটা সিস্টেম আমাদের সংবিধানে আছে। এ বিষয়ে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে কমিটি কাজ করছে, আপনার ধৈর্য ধরুন। আমরা কেবিনেট সচিবের নেতৃত্বে গঠিত কমিটিকে ১৪ দলের পক্ষ থেকে অনুরোধ করতে চাই, দ্রুত আপনাদের কাজটি শেষ করে প্রতিবেদন দিন। কেউ যেন সুযোগ না নিতে পারে, কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্পর্শকাতর বিষয় নিয়ে একটি মহল একের পর এক চক্রান্ত করছে। কোনও ইস্যু না পেয়ে কোটা সংস্কার ইস্যু নিয়ে তারা মাঠে নেমেছে। এসময় তিনি দাবি করেন, বিএনপি নির্বাচন ভণ্ডুলের ষড়যন্ত্রে লিপ্ত আছে।

আওয়ামী লীগেরে এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারুণ্যকে উৎসাহিত করার জন্য কোটার ব্যাপারটি নিয়ে কথা বলেছিলেন। এটা আপনারা জানেন। প্রধানমন্ত্রী যেহেতু সংসদে বলেছিলেন কোটা রাখবেন না, তারপরেও তিনি একটি কমিটি করে দিয়েছেন কেবিনেট সচিবের নেতৃত্বে। সেই কমিটি কাজ করছে।

বৈঠকে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের একাংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বড়ুয়া প্রমুখ।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত